একদিকে যতদিন না পার্শ্বশিক্ষকদের দাবী পূরণ হয় ততদিন পর্যন্ত চাইল্ড রেজিস্টারের কাজ বয়কট অন্যদিকে আজ আমরণ অনশনের ডাক দিলেন। পার্শ্বশিক্ষক ঐক্যমঞ্চের পক্ষথেকে জানানো হয়-
"রাজ্য সরকারের অমানবিক দৃষ্টিভঙ্গির কারণে পার্শ্বশিক্ষক ঐক্যমঞ্চ আন্দোলনের গতি পরিবর্তিত করে আমরণ অনশনের ডাক দিতে বাধ্য হলো। আমাদের মূল দাবী--- ভাতা ব্যবস্থার অবসান ঘটিয়ে পার্শ্বশিক্ষকদের বেতন কাঠামো চালু করা।"
আজ ঐক্যমঞ্চের পক্ষথেকে একটি চিঠি দেওয়া হয় মুখ্যমন্ত্রীকে। সেখানে জানানো হয়-
"আমরা পশ্চিমবঙ্গের ৪৮হাজার পার্শ্ব শিক্ষক-শিক্ষিকা আপনার প্রতি সম্পূর্ণ আস্থাজ্ঞাপন করে, বিগত ১১ই নভেম্বর ২০১৯ হতে বিকাশ ভবনের নিকটে যে ধর্ণা-অবস্থান শুরু হয়েছে তার পরিপ্রেক্ষিতে আমরা পার্শ্ব শিক্ষক-শিক্ষিকাদের দুরবস্থা নিরসনে আপনার নিকট ১৩/১১/২০১৯ পত্র প্রেরণ করেছিলাম যাতে ১৪/১১/২০১৯ তারিখে আলােচনার মাধ্যমে পার্শ্ব শিক্ষক-শিক্ষিকাদের যাবতীয় সমস্যার সমাধান হয়। কিন্তু পরিতাপের বিষয় পার্শ্ব শিক্ষক-শিক্ষিকাদের দুরবস্থা নিরসনে আপনার দিক থেকে কোনরূপ সদর্থক ভূমিকা আমাদের দৃষ্টিগােচর হয়নি বা কোনরূপ বার্তা পায়নি। এমতাবস্থায় সমস্ত পার্শ্ব শিক্ষক-শিক্ষিকাদের সম্মতিক্রমে আমরা আজ (১৫/১১/২০১৯) বিকাল ৫টা হতে আমরণ অনশনে বসতে চলেছি।
পশ্চিমবঙ্গে জনকল্যাণকর সরকারে নিকট আমাদের প্রার্থনা, যাতে সরকার তার মানবিক দৃষ্টি দিয়ে পশ্চিমবঙ্গের এই বঞ্চিত পার্শ্ব শিক্ষক-শিক্ষিকাদের সাথে আলােচনার মাধ্যমে তাদের দুরবস্থা নিরসন করে, তাদের জীবনে আলাের পথ দেখাবেন।"



বিস্তারিত আসছে