Pen-down strike: আর নয় ডিএ বঞ্ছনা, রাজ্য জুড়ে কর্মবিরতি সরকারী কর্মচারীদের


Pen-down strike



উচ্চ আদালতের রায় মেনে AICPI অনুযায়ী অবিলম্বে সকল বকেয়া ডিএ প্রদান এবং সকল শিক্ষা প্রতিষ্ঠান ও সরকারি দপ্তরে শূণ্যপদে স্বচ্ছভাবে স্থায়ী নিয়োগের দাবীতে আজ রাজ্য জুড়ে সরকারী কর্মচারীদের কর্মবিরতির ঘোষণা।


শহীদ মিনার প্রাঙ্গনে হাজার হাজার শিক্ষক, অধ্যাপক, ডাক্তার, নার্স, আদালত, গ্রন্থাগার, পঞ্চায়েত তথা কর্পোরেশান কর্মীরা খোলা আকাশের নীচে অবস্থান করছেন। তাদের দাবী যতক্ষন না সরকার তাদের নায্য দাবী মেনে নেবে ততক্ষন তারা এই অবস্থান কর্মসূচী চালিয়ে যাবেন।


বেশ কয়েক বছর ধরে তারা নায্য ডি.এ (dearness allowance) থেকে বঞ্চিত। হাইকোর্ট ইতিমধ্যে ডি.এ তাদের নায্য অধিকার এবং সেটা তাদের দিতে হবে বলে রায় দিয়েছেন। এরপরও সরকার নানা টালবাহানা করে সময় নষ্ট করছেন। সরকারের তরফ থেকে বিষয়টি সুপ্রিম কোর্ট অবধি নিয়ে যাওয়া হয়েছে। SLP দাখিলের মাধ্যমে চলছে সময় নষ্ট করার প্রয়াস। এমন অবস্থায় রাস্তায় নেমে আন্দোলনের সিদ্ধান্ত 28 টি সংগঠনের মঞ্চ সংগ্রামী যৌথ মঞ্চ।


আজ ১ ফেব্রুয়ারি, বুধবার রাজ্যজুড়ে স্কুল, হাসপাতাল ও আদালত-সহ সমস্ত সরকারি দফতরে কর্মবিরতি পালন করা হবে দুপুর ২ থেকে বিকেল ৪টে পর্যন্ত। বিধানসভা অভিযানের পর ২৭ জানুয়ারি থেকে ধর্মতলায় ধর্ণায় বসেছেন তাঁরা। সেই ধরনা মঞ্চ থেকেই এদিন সরকারি দফতরে কর্মবিরতির ডাক দিয়েছেন যৌথ মঞ্চের আহ্বায়ক ভাস্কর ঘোষ।

আরও পড়ুন