Primary Recruitment: TET-এর OMR এর সুরক্ষা ও ফল প্রকাশ নিয়ে বিজ্ঞপ্তি দিল প্রাথমিক শিক্ষা পর্ষদ

TET-এর OMR এর সুরক্ষা  ও  ফল প্রকাশ নিয়ে বিজ্ঞপ্তি দিল  প্রাথমিক শিক্ষা পর্ষদ 

wbbpe


2022-এর 11ই ডিসেম্বর অনুষ্ঠিত প্রাথমিকের টেট পরীক্ষা এবং তাকে নিয়ে ওঠা প্রশ্ন নিয়ে বিজ্ঞপ্তি দিল প্রাথমিক শিক্ষা পর্ষদ। 2022-এর OMR শিট সুরক্ষিত বলে জানালেন পর্ষদ। স্বচ্ছভাবে খুব শীঘ্রই ফলাফল প্রকাশিত হবে বলেও জানানো হলে এদিন। এদিন এই সংক্রান্ত একটি বিজ্ঞপ্তি দেওয়া হয়েছে।



সম্প্রতি নিয়োগ দুর্নীতি মামলায় তৃণমূল যুব নেতা কুন্তল ঘোষকে গ্রেফতার করেছে ইডি। ১৯ কোটি টাকা নিয়োগ সংক্রান্ত ব্যাপারে নেওয়ার অভিযোগ তার নামে। এর মাঝেই তার বাড়ি থেকে ১৮৯টি ওএমআর শিট উদ্ধারের খবর নজরে আসে। তাঁর নাকি ৩০টি ওএমআর ২০২২ সালের। এই ঘটনায় শোরগোল পড়ে গিয়েছে বাংলার শিক্ষামহলে। এরপরেই সাংবাদিক বৈঠক করে আশ্বস্ত করেন পর্ষদ সভাপতি। এরপর আজ বিজ্ঞপ্তি। 



বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, 11/12/2022 তারিখে অনুষ্ঠিত শিক্ষক যোগ্যতা পরীক্ষা, 2022 (TET-2022) এর সমস্ত অংশগ্রহণকারী/পরীক্ষার্থীদের জানান যাচ্ছে যে প্রত্যেক অংশগ্রহণকারী/পরীক্ষার্থীর মূল OMR (বোর্ডেরর্ডে কপি) পশ্চিমবঙ্গ প্রাথমিক বোর্ডের পরীক্ষাকারী সংস্থার নিরাপদ হেফাজতে সম্পূর্ণ সুরক্ষিত আছে। আরও জানানো হয় যে OMR শীটগুলির সাথে বাহ্যিকভাবে টেম্পারিং, প্রযুক্তিগতভাবে সম্ভব নয়। সমস্ত পরীক্ষা সংক্রান্ত স্ট্যান্ডার্ড প্রো টোকল মেনে চলার পরে, একটি পরিষ্কার এবং স্বচ্ছ পদ্ধতিতে বোর্ড TET এর ফলাফল প্রকাশ করবে শীঘ্রই।




২০২২-এর ১১ই ডিসেম্বর রাজ্য জুড়ে কড়া নিরাপত্তায় হয়েছে প্রাথমিক টেট। টেট ঘিরে ছিল বিস্তর নিরাপত্তা‌। একে একে পরিবর্তন করা হয়েছে একাধিক পদ্ধতি। পরীক্ষার্থীর সংখ্যা ছিল প্রায় ৭ লক্ষের কাছাকাছি। প্রত্যেকটি পরীক্ষাকেন্দ্রে ছিল ত্রিস্তরীয় নিরাপত্তা ব্যবস্থা। স্রেফ পরীক্ষার্থীরা নন, পরীক্ষাকেন্দ্রে শিক্ষকদেরও মোবাইল ব্যবহারে নিষেধাজ্ঞা জারি করেছিল পর্ষদ।

Post a Comment

thanks