WB HS RESULT 2022: এই সিদ্ধান্ত প্রথমবার, ফল প্রকাশের ১০ দিন পর পাওয়া যাবে মার্কশিট 

HS RESULT 2022




আজ উচ্চ মাধ‍্যমিকের ফল প্রকাশ (WB HS RESULT 2022)। ফল প্রকাশ হলেও পরীক্ষার্থীরা নিজেদের হাতে মার্কশিট (Marksheet) এবং সার্টিফিকেট (Certificate) পাবেন না আজ। উচ্চমাধ্যমিক শিক্ষা সংসদের (WEST BENGAL COUNCIL OF HIGHER SECONDARY EDUCATION) তরফে জানানো হয়েছে, আপাতত জোরকদমে মার্কশিট এবং সার্টিফিকেট প্রিন্ট করার কাজ চলছে। আগামী ২০ জুন (সোমবার) নির্দিষ্ট ক্যাম্প অফিসের প্রতিনিধিদের হাতে মার্কশিট ও সার্টিফিকেট তুলে দেওয়া হবে।




আজ বেলা ১২টা থেকে অনলাইনে দেখা যাবে উচ্চ মাধ‍্যমিকের ফল (WB HS RESULT 2022)। আর ফল দেখার সময় পরীক্ষার্থীরা অনলাইনে মার্কশিটের সফট কপি ডাউনলোড করতে পারবেন। আর সফট কপি ডাউনলোড ও প্রিন্ট করে নেবন। এরপর দশ দিন পর ২০ই জুন মার্কশিট ও সার্টিফিকেট হাতে পাবে পরীক্ষার্থীরা। WB HS RESULT 2022




করোনা কাটিয়ে গত ২ এপ্রিল থেকে শুরু হয়েছিল উচ্চমাধ্যমিক (HS) শেষ হয় ২৭ এপ্রিল। মোট পরীক্ষার্থীর সংখ্যা ছিল ৭৪৫,০৬৬ জন। ৩৩৭,০২৮ জন ছাত্র উচ্চমাধ্যমিক পরীক্ষা দিয়েছিলেন। ছাত্রীর সংখ্যা ছিল ৪০৮,০৩৮ জন। করোনাভাইরাস পরিস্থিতির জেরে এই প্রথম ‘হোম সেন্টারে’ (নিজের স্কুলে পরীক্ষা) উচ্চমাধ্যমিক হয়। রাজ‍্য জুড়ে মোট ৬,৭২৭ টি কেন্দ্রে পরীক্ষা নেওয়া হয়েছিল।



সংসদের তরফে জানানো হয়েছে, জোর কদমে কাজ চলছে। মার্কশিট এবং সার্টিফিকেট প্রিন্ট হচ্ছে। ২০ই জুন ক‍্যাম্প থেকে দেওয়া হবে মার্কশিট ও সার্টিফিকেট।