WB HS Results 2022: প্রকাশিত হল চলতি বছরের উচ্চমাধ্যমিকের ফলাফল

Student, WBCHSE

প্রকাশিত হল চলতি বছরের উচ্চমাধ্যমিকের ফলাফল ( WB HS Results 2022)। সকাল এগারোটায় উচ্চমাধ্যমিক শিক্ষা সংসদের সভাপতি চিরঞ্জীব ভট্টাচার্য আনুষ্ঠানিক ঘোষণা করেন। ৫৬ টি বিষয়ের ওপর পরীক্ষা। সব মিলিয়ে ১১৬টি বিষয়ে পরীক্ষা হয়েছে। সকাল ১২টা থেকে অনলাইনে দেখা যাবে ফল।



করোনা কাটিয়ে গত ২ এপ্রিল থেকে শুরু হয়েছিল উচ্চমাধ্যমিক (HS) শেষ হয় ২৭ এপ্রিল। মোট পরীক্ষার্থীর সংখ্যা ছিল ৭৪৫,০৬৬ জন। ৩৩৭,০২৮ জন ছাত্র উচ্চমাধ্যমিক পরীক্ষা দিয়েছিলেন। ছাত্রীর সংখ্যা ছিল ৪০৮,০৩৮ জন। করোনাভাইরাস পরিস্থিতির জেরে এই প্রথম ‘হোম সেন্টারে’ (নিজের স্কুলে পরীক্ষা) উচ্চমাধ্যমিক হয়। রাজ‍্য জুড়ে মোট ৬,৭২৭ টি কেন্দ্রে পরীক্ষা নেওয়া হয়েছিল।



এবছর প্রথম হয়েছে দিনহাটা সোনী দেবী উচ্চ বিদ্যালয়ের আদিশা দেব শর্মা। ৪৯৮ পেয়ে শীর্ষে আদিশা। প্রথম দশে ২৭২ জন। দ্বিতীয় সায়নদীপ সামন্ত (৪৯৭)। তৃতীয় হয়েছেন চার জন। রোহিত সেন, সোহন দাস, অভীক দাস এবং পরিচয় পারি। এঁদের প্রাপ্ত নম্বর ৪৯৬।উচ্চ মাধ্যমিকের মেধাতালিকায় পঞ্চম স্থানে ১১ জন। প্রাপ্ত নম্বর ৪৯৪।  ষষ্ঠ স্থানে রয়েছেন ৩২ জন। উচ্চ মাধ্যমিকের সপ্তম স্থানে রয়েছেন ৩৭ জন। প্রাপ্ত নম্বর ৪৯২। অষ্টম স্থানে রয়েছেন মোট ৫৫ জন। প্রাপ্ত নম্বর ৪৯১। নবম স্থানে মোট ৫৪ জন। প্রাপ্ত নম্বর ৪৯০। সাত জেলায় পাশের হার সবচেয়ে বেশি। পূর্ব মেদিনীপুর, পশ্চিম মেদিনীপুর, ঝাড়গ্রাম, দক্ষিণ ২৪ পরগনা, পুরুলিয়া, কালিম্পং, বাঁকুড়া রয়েছে প্রথম সাতে।


২০২২ সালের উচ্চমাধ্যমিক পরীক্ষার ফলাফল যে ওয়েবসাইটে দেখা যাবে সেগুলি হল