HS Result 2022: ২০ জুন থেকে রিভিউ ও স্ক্রুটিনির জন্য আবেদন গ্রহণ শুরু

Review And Scrutiny



আজ প্রকাশিত হল উচ্চ মাধ্যমিকের ফল (HS Result 2022)। ফল প্রকাশ হতেই জয়জয়কার দিনহাটার। প্রথম স্থান দিনহাটার (Dinhata) দখলে। দিনহাটা সোনীদেবী জৈন হাই স্কুলের (Dinhata Sonidebi Jain High School) ছাত্রী অধীশা দেবশর্মা (Adhisha Deb Sharma) ৫০০-তে ৪৯৮ নম্বর পেয়েছ। এদিন সকাল ১১টা নাগাদ সাংবাদিক বৈঠক করে ফল প্রকাশ করেন সংসদ সভাপতি (WBCHSE President)। আর সেখানেই আগামী পরীক্ষার সূচী যেমন জানিয়েছেন তেমনি ফলে অসন্তুষ্টদের রিভিউ ও স্ক্রুটিনির (Review And Scrutiny) তারিখ জানালেন।



এদিন সভাপতি জানান, আগামী ২০ জুন থেকে রিভিউ ও স্ক্রুটিনির জন্য আবেদন গ্রহণ শুরু হবে। ৫ জুলাই  পর্যন্ত চলবে রিভিউ ও স্ক্রুটিনির আবেদন গ্রহন। এরমধ্যেই করতে হবে আবেদন। 


করোনা কাটিয়ে গত ২ এপ্রিল থেকে শুরু হয়েছিল উচ্চমাধ্যমিক (HS) শেষ হয় ২৭ এপ্রিল। মোট পরীক্ষার্থীর সংখ্যা ছিল ৭৪৫,০৬৬ জন। ৩৩৭,০২৮ জন ছাত্র উচ্চমাধ্যমিক পরীক্ষা দিয়েছিলেন। ছাত্রীর সংখ্যা ছিল ৪০৮,০৩৮ জন। করোনাভাইরাস পরিস্থিতির জেরে এই প্রথম ‘হোম সেন্টারে’ (নিজের স্কুলে পরীক্ষা) উচ্চমাধ্যমিক হয়। রাজ‍্য জুড়ে মোট ৬,৭২৭ টি কেন্দ্রে পরীক্ষা নেওয়া হয়েছিল।



এবছর প্রথম হয়েছে দিনহাটা সোনী দেবী উচ্চ বিদ্যালয়ের আদিশা দেব শর্মা। ৪৯৮ পেয়ে শীর্ষে আদিশা। প্রথম দশে ২৭২ জন। দ্বিতীয় সায়নদীপ সামন্ত (৪৯৭)। তৃতীয় হয়েছেন চার জন। রোহিত সেন, সোহন দাস, অভীক দাস এবং পরিচয় পারি। এঁদের প্রাপ্ত নম্বর ৪৯৬।উচ্চ মাধ্যমিকের মেধাতালিকায় পঞ্চম স্থানে ১১ জন। প্রাপ্ত নম্বর ৪৯৪।  ষষ্ঠ স্থানে রয়েছেন ৩২ জন। উচ্চ মাধ্যমিকের সপ্তম স্থানে রয়েছেন ৩৭ জন। প্রাপ্ত নম্বর ৪৯২। অষ্টম স্থানে রয়েছেন মোট ৫৫ জন। প্রাপ্ত নম্বর ৪৯১। নবম স্থানে মোট ৫৪ জন। প্রাপ্ত নম্বর ৪৯০। সাত জেলায় পাশের হার সবচেয়ে বেশি। পূর্ব মেদিনীপুর, পশ্চিম মেদিনীপুর, ঝাড়গ্রাম, দক্ষিণ ২৪ পরগনা, পুরুলিয়া, কালিম্পং, বাঁকুড়া রয়েছে প্রথম সাতে।