wb primary teachers : 269 জনের চাকরী বাতিল, প্রধান বিচারপতির সাথে দেখা করলেন মুখ্যমন্ত্রী, জল্পনা তুঙ্গে

wb primary teachers : প্রধান বিচারপতির সাথে দেখা করলেন মুখ্যমন্ত্রী


মমতা, কলকাতা হাইকোর্ট





কলকাতা হাইকোর্ট এবার প্রাথমিক টেট ২০১৪ (Primary TET 2014) দুর্নীতি মামলায় সিবিআই তদন্তের নির্দেশ দিল। পাশাপাশি কলকাতা হাইকোর্ট ২৬৯ জনকে চাকরি থেকে (primary teachers) বরখাস্ত নির্দেশ দিয়েছে। সোমবার বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায় ওই নির্দেশ দেন।  বিচারপতি গঙ্গোপাধ্যায়ের এই নির্দেশের পরই (primary teachers) সন্ধ্যায় হাইকোর্টের প্রধান বিচারপতির সাথে দেখা করেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়, এমনটাই বিভিন্ন সংবাদ সূত্রে দাবী।



বিভিন্ন সংবাদ সূত্রে জানানো হয়েছে, গতকাল প্রাথমিক টেটের নিয়োগ দুর্নীতি (primary teachers) মামলায় কলকাতা হাইকোর্টের বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়ের নির্দেশের পর মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় কলকাতা হাইকোর্টের প্রধান বিচারপতি প্রকাশ শ্রীবাস্তবের বাড়িতে পৌছান। সেখানে প্রায় আধ ঘন্টা  ছিলেন মুখ্যমন্ত্রী।


হাইকোর্টের এদিনের ২৬৯ জনের চাকরী থেকে বরখাস্তের (primary teachers) রায়ের পরেই মুখ্যমন্ত্রীর এই তৎপরতা নজর কেড়েছে। জানা গেছে, এর আগে প্রাক্তন শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়ের জেরা পর্বেও একবার প্রধান বিচারপতির বাড়িতে গিয়েছিলেন। যদিও এবার কি কারণে মুখ্যমন্ত্রী প্রধান বিচারপতির বাড়িতে গিয়েছিলেন তা জানা যায়নি। তাঁদের মধ্যে কি নিয়ে কথা হয়েছে তাও জানা যায়নি। তবে এই নিয়ে রাজ্য জুড়ে শুরু হয়েছে নানান জল্পনা। 


প্রসঙ্গত গতকাল প্রাথমিক টেটের  (primary teachers) নিয়োগ দুর্নীতি মামলায় কলকাতা হাইকোর্টের বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়ের নির্দেশে রাজ্য জুড়ে চাকরী হারিয়েছেন ২৬৯ জন। কোচবিহার থেকে ২৬৯ জনের মধ্যে রয়েছেন ৩২ জন, নদীয়া জেলা থেকে ১৪ জন প্রাথমিক শিক্ষকের চাকরি বাতিল হয়েছে। উত্তর দিনাজপুরে ৪০ জন। বর্ধমানে ১৭ জন । ২৬৯ জনের মধ্যে শুধু হুগলি জেলাতেই চাকরি যাচ্ছে ৬৮ প্রাথমিক শিক্ষকের। বাকুড়াতে ১১ জন।


Read More: 

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ