Breaking

Wednesday, June 15, 2022

WB Primary Scam : বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়ের নতুন পদক্ষেপ , দিল্লি থেকে আসছে যুগ্ম ডিরেক্টর পদমর্যাদার অফিসার

primary tet 2014 news today : বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়ের নতুন পদক্ষেপ , দিল্লি থেকে আসছে যুগ্ম ডিরেক্টর পদমর্যাদার অফিসার




প্রাথমিক শিক্ষক নিয়োগের দুর্নীতির (WB Primary Scam) অভিযোগে তদন্তভার দেওয়া হয়েছিলো CBI এর হাতে। কিন্তু দীর্ঘ কয়েকমাস অতিবাহিত হলেও তেমন অগ্রগতি ঘটাতে পারেনি CBI, যার দরুন হতাশা ব্যক্ত করেছিলেন বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়। আর তাই এবার আদালতের তত্ত্বাবধানে সিবিআইয়ের সিট গঠন করে প্রাথমিকে দুর্নীতির তদন্ত হবে বলে জানিয়ে দিলো হাইকোর্ট।






বিচারপতি সিবিআইয়ের কাজে ‘অখুশি’ মনোভাব প্রকাশ করার পরেই দিল্লি থেকে যুগ্ম ডিরেক্টর পদমর্যাদার অফিসার আনার সিদ্ধান্ত নিল সিবিআই। বুধবার সিবিআইয়ের আইনজীবী আদালতে জানান, শুধু মাত্র স্কুলে শিক্ষক নিয়োগে দুর্নীতির মামলার তদন্ত করার জন্যই দিল্লি থেকে এক জন যুগ্ম ডিরেক্টরকে নিয়ে আসা হচ্ছে। শীঘ্রই রাজ্যে আসছেন ওই অফিসার। কেন্দ্রীয় তদন্তকারী সংস্থার তরফে আদালতকে আশ্বাস দেওয়া হয়েছে, দুর্নীতির (WB Primary Scam) কারিগরদের শীঘ্রই খুঁজে বার করা হবে।


প্রসঙ্গত কলকাতা হাইকোর্ট গত ১৩ জুন ২৬৯ জনকে (WB Primary Scam) চাকরি থেকে বরখাস্তের নির্দেশ দিয়েছে। সোমবার বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায় ওই নির্দেশ দেন।



বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায় জানিয়েছিলেন, প্রাথমিকে ২০১৭ সালে দ্বিতীয় নিয়োগ তালিকা সম্পূর্ণ বেআইনি (Primary TET 2014) । প্রাথমিক শিক্ষা সংসদের চেয়ারম্যান মানিক ভট্টাচার্য এবং সচিব রত্না চক্রবর্তী বাগচীকে সোমবারই বিকেল ৫ টার মধ্যে সিবিআই দফতরে হাজির হতে হবে বলে নির্দেশ দেন বিচারপতি। হাজিরা না দিলে সিবিআইকে যথাযথ ব্যবস্থা নিতে বলেছে আদালত। ওই দুজনের বিরুদ্ধে এফআইআর করেও তদন্ত শুরুর নির্দেশ দেন বিচারপতি।

11 comments: