Satellite Calling Smartphone: নেটওয়ার্ক ছাড়াই কথা বলা যাবে এই ফোনে


Satellite Calling Smartphone



Satellite Calling Smartphone: নিশ্চয়ই স্যাটেলাইট ফোনের কথা শুনেছেন, তবে সম্ভবত আপনাদের মধ্যে এমন কেউ থাকবেন যিনি কখনও স্যাটেলাইট ফোন ব্যবহারও করেছেন। আসলে, আপনি নেটওয়ার্ক ছাড়াই স্যাটেলাইট ফোন ব্যবহার করতে পারেন এবং সেগুলি থেকে কল করা যেতে পারে। বেশিরভাগ ক্ষেত্রে, স্যাটেলাইট ফোনগুলি এমন জায়গায় ব্যবহার করা হয় যেখানে নেটওয়ার্ক আসে না, যেমন পাহাড়, সমুদ্র অঞ্চল এবং তুষারযুক্ত প্রত্যন্ত অঞ্চলে, শুধু তাই নয়, তাদের ব্যবহারের অনুমতি শুধুমাত্র বাহিনীকে দেওয়া হয়। যদিও এখন সাধারণ মানুষের জন্য এমন একটি ফোন বাজারে আনা হয়েছে যা দেখতে সাধারণ ফোনের মতো হলেও বাস্তবে এটি একটি স্যাটেলাইট ফোন।

যে ফোনটি সম্পর্কে আমরা আপনাকে বলতে যাচ্ছি তা হল Huawei Mate 60 Pro, এটি আসলে একটি স্যাটেলাইট স্মার্টফোন যা নেটওয়ার্ক ছাড়াই খুব শক্তিশালীভাবে ব্যবহার করা যায়।




এটি ভারতীয় মুদ্রা অনুসারে প্রায় 80,000 টাকা, দামের দিক থেকে এই ফোনটি আইফোনের সাথে প্রতিদ্বন্দ্বিতা করে, তবে এর দাম iPhone 14 মডেলের কাছাকাছি।

Satellite Calling Smartphone

Huawei Mate 60 Pro তে আপনি স্যাটেলাইট কলিংয়ের বৈশিষ্ট্য পাবেন, যা ব্যবহার করে আপনি সহজেই নেটওয়ার্ক ছাড়াই কথা বলতে পারবেন।

HUAWEI Mate 60 Pro স্মার্টফোনটি একটি 5G প্রসেসর এবং সিস্টেম-অন-চিপ (SoC) সহ আসে, যার নাম Kirin 9000s। এটি শুধুমাত্র চীনে প্রস্তুত করা হয়েছে।

এই ফোনটি এমন লোকদের জন্য দারুণ কাজে আসতে পারে যারা প্রতিনিয়ত ভ্রমণে থাকেন এবং দূর-দূরান্তে ভ্রমণ করেন। এতে নেটওয়ার্কের কোনো সমস্যা নেই, এর কারণে কল করতে কোনো সমস্যা হবে না।