WB DA News Update : চাকরি বাকি ১৪৪ ঘন্টা, লাল আবিরে নৈতিক জয়ের ঘোষনা DA আন্দোলনকারীদের

WB DA News Update : চাকরি বাকি ১৪৪ ঘন্টা, লাল আবিরে নৈতিক জয়ের ঘোষনা DA আন্দোলনকারীদের

DA Protest

চাকুরী জীবনে বাকি আর ১৪৪ ঘণ্টা, ডি এ র দাবীতে আন্দোলন করায় হাতে শোকজ নোটিশ। লাল আবির মেখে মিষ্টি মুখ করে লড়াইয়ে নৈতিক জয়ের ঘোষণা জলপাইগুড়ির আন্দোলনকারীদের।




গত ১০ই মার্চ রাজ্য জুড়ে ডি এ সহ শূন্যে পদে নিয়োগের দাবীতে যৌথ মঞ্চের ডাকা ধর্মঘটে সামিল হবার কারনে ইতিমধ্যে শো কজ নোটিশ দিয়েছে শিক্ষা সংসদ।



শুক্রবার সেই নোটিশের জবাব দিলেন অভিনব কায়দায়। এদিন ১০ ই মার্চের ধর্মঘটে সামিল এবং শো কজ নোটিস পাওয়া শিক্ষক এবং শিক্ষিকারা এদিন সদর বিডিও কার্যালয় সংলগ্ন শিক্ষা দপ্তরের সার্কেল অফিসে রীতিমত লাল আবির মেখে আন্দোলনের নৈতিক জয়ের যেমন ঘোষণা করেন পাশাপাশি আগামীতে এই আন্দোলনকে আরও শক্তিশালী করার কথা উল্লেখ করেন।



এদিনের এই অকাল হোলির সঙ্গে নিজের শো কোজের জবাব দিতে আশা এক শিক্ষক নিজেই জানালেন, আমার চাকরী জীবনের আর মাত্র ছয়টি দিন বাকী, সেই সময় এই শো কজের নোটিস হাতে পেয়ে আন্দোলনের প্রতি উৎসাহ আরও বেড়ে গেলো।




অপরদিকে বামপন্থী শিক্ষক সমিতি এ বি পি টি এর সদর মণ্ডলের সম্পাদক অসীম কর, জানান, গত ১০ ই মার্চ ডি এ সহ শূন্যে পদে সচ্ছ নিয়োগ এর মতো দাবীতে যৌথ মঞ্চের সদস্যরা ধর্মঘটে সামিল হয়েছিলো, আর এতেই রাজ্য সরকারের ওপর চাপ সৃষ্টি হয়েছে, শো কজ নোটিশ তারই প্রমাণ, তবে আমরা মনে করি সেই দিনের আন্দোলনে নৈতিক জয় হয়েছে, তাই আজ আবির মেখে মিষ্টি মুখ করে বিজয় উৎসব পালন হলো।




অপরদিকে জেলার বিভিন্ন ব্লকেও চলে একই কায়দায় আন্দোলন। জলপাইগুড়ি জেলার রাজগঞ্জ ব্লকে বেলাকোবা এস আই অফিসে নিখিল বঙ্গ শিক্ষক সমিতি পক্ষ থেকে ডি এর দাবিতে ধর্মঘটের শামিল শিক্ষকদের শোকজ করার প্রতিবাদে অকাল হোলি খেলে মিষ্টিমুখ করে প্রতিবাদ জানায়।



ভিডিও নিউজ দেখতে ক্লিক করুন- https://youtu.be/AkKlj54dPVw

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ