Latest Online Bengali News Portal

Click Here

Breaking

Tuesday, July 12, 2022

Primary TET 2014 উত্তীর্ণ এবং নিয়োগ প্রাপ্ত শিক্ষক শিক্ষিকাদের TET Pass Certificate এর জোড়ালো দাবি

Primary TET 2014 উত্তীর্ণ এবং নিয়োগ প্রাপ্ত শিক্ষক শিক্ষিকাদের TET Pass Certificate এর জন্য ডেপুটেশন 

students and teachers



পশ্চিমবঙ্গ প্রাথমিক শিক্ষা পর্ষদ (WBBPE) ইতিমধ্যে নট ইনক্লুডেড প্রশিক্ষিত চাকরিপ্রার্থীদের (WBBPE Primary Teachers) জন্য সার্টিফিকেটের বিজ্ঞপ্তি জারি করেছিল আগেই। কিন্তু কর্মরত এবং প্রাথমিক টেট ২০১৪ (Primary TET 2014 Certificate ) উত্তীর্ণ শিক্ষক-শিক্ষিকাদের সার্টিফিকেট দেওয়া হবে কিনা এ বিষয়ে কোন স্পষ্ট নির্দেশ দেওয়া হয়নি বলে অভিযোগ।


আর তাই এবার প্রাথমিক TET পাস শিক্ষক-শিক্ষিকা ঐক্যমঞ্চের তরফে টেট সার্টিফিকেটের দাবিতে ডিপিএসসি (DPSC) এবং ডিআই (DI) অফিসে ডেপুটেশন প্রদান করা হলো রাজ্যের বিভিন্ন জেলায় জেলায়।


এদিনের ডেপুটেশনে বলা হয়েছে -


"পশ্চিমবঙ্গ প্রাথমিক শিক্ষা পর্ষদ ২০১৪ প্রাথমিক টেট উত্তীর্ণ প্রশিক্ষিত প্রার্থীদের সার্টিফিকেট প্রদানের জন্য আবেদন গ্রহণ করেছে। কিন্তু ২০১৪ টেস্ট উত্তীর্ণদের মধ্যে থেকে নিয়োগ প্রাপ্ত শিক্ষক-শিক্ষিকাদের আবেদন করার প্রয়োজন নেই বলে বিজ্ঞপ্তিতে জানিয়েছে। নিয়োগ প্রাপ্তদের সার্টিফিকেট প্রদান করা হবে কিনা তা মে মাসের ৩০ তারিখ ২০২২ মেমো নম্বর ৮১৭ BPE 2022 তারিখের বিজ্ঞপ্তিতে স্পষ্ট নয়। নিয়ম অনুযায়ী ২০১৪ প্রাথমিক টেট উত্তীর্ণ প্রতিটি প্রার্থী টেট উত্তীর্ণ সার্টিফিকেট (Primary TET 2014 Certificate ) পাবে।"


আর তাই প্রাথমিক TET পাস শিক্ষক-শিক্ষিকা ঐক্যমঞ্চের তরফে মূলত দুটো দাবী পেশ করা হয়েছে-


১) ২০১৪ প্রাথমিক টেট উত্তীর্ণ নিয়োগ প্রাপ্ত শিক্ষক-শিক্ষিকাদের অবিলম্বে টেট উত্তীর্ণ সার্টিফিকেট (TET Pass Certificate) প্রদান করতে হবে।


২) ২০১৪ এর থেকে (Primary TET 2014) নিয়োগ প্রাপ্ত শিক্ষক-শিক্ষিকাদের সার্টিফিকেট (TET Pass Certificate) প্রদান করা হবে, এই মর্মে অতি দ্রুত বিজ্ঞপ্তি জারি করতে হবে।




প্রসঙ্গত প্রাথমিক শিক্ষক নিয়োগ দুর্নীতি মামলায় ইতিমধ্যে ২৬৯ জন শিক্ষক বরখাস্ত (269 Primary TET List WBBPE) হয়েছেন। তারপর CBI প্রাথমিক শিক্ষকদের বিভিন্ন তথ্য যাচাই করতে কর্মরত সকল প্রাথমিক শিক্ষকদের কাছে বিভিন্ন তথ্য চায়। এমতাবস্থায় অনেকেই টেট পাস সার্টিফিকেট (Primary TET 2014 Certificate) সংক্রান্ত সমস্যায় পড়ে বলে জানা যায়।


আর তাই প্রাথমিক TET (Primary TET) পাস শিক্ষক-শিক্ষিকা ঐক্যমঞ্চের তরফে এদিনের ডেপুটেশন প্রদান কর্মসূচী গ্রহন করা হয় রাজ্যজুড়ে।



9 comments: