Primary TET Certificate  নিয়ে নতুন সিদ্ধান্ত প্রাথমিক শিক্ষা পর্ষদের, জারি বিজ্ঞপ্তি 

Primary TET Certificate


টেট পাস সার্টিফিকেট ( TET Pass Certificate Online Apply) প্রদান করবে প্রাথমিক শিক্ষা পর্ষদ। TET-2014 যোগ্যদের TET-2014 পাস সার্টিফিকেট প্রদান করবে পর্ষদ, এই সংক্রান্ত একটি বিজ্ঞপ্তি জারি করেছিলো প্রাথমিক শিক্ষা পর্ষদ। সেখানে বলা হয়েছিলো ১৩ জুন পর্যন্ত আবেদন করা যাবে। কিন্তু এবার আবেদনের সময়সীমা নিয়ে নতুন সিদ্ধান্ত নেওয়া হলো । 


পূর্বের নির্দেশিকায় বলা হয়েছিলো, মাননীয় কলকাতা হাইকোর্টের নির্দেশ মেনে পশ্চিমবঙ্গ প্রাথমিক শিক্ষা পর্ষদকে জানাচ্ছে যে TET-2014 যোগ্যদের TET-2014 পাস সার্টিফিকেট প্রদান করা হবে। এর জন্য প্রার্থীরা নির্ধারিত ওয়েবসাইটে আবেদন জমা দেবেন।


TET-2014 যোগ্য এবং NCTE অনুযায়ী প্রশিক্ষিত প্রার্থীদের সার্টিফিকেট ( TET Pass Certificate) প্রদান করা হবে। তবে সার্টিফিকেট ( TET Pass Certificate) পাওয়ার জন্য অনলাইনে আবেদন করতে নিম্নলিখিত দুটি ওয়েবসাইটে-



তবে একই সঙ্গে বলা হয়েছে, TET-2014 মেধা তালিকাভুক্ত প্রার্থীদের আবেদন করতে হবে না। TET Pass Certificate সংক্রান্ত কোন অসুবিধায় মেইল করতে বলা হয়েছে  secretary.wbbpe@gmail.com - এই মেইলে। 

এবার এই টেট সার্টিফিকেটের আবেদনের জন্য সময় সীমা বৃদ্ধি করা হলো। আগামী ২০ জুন পর্যন্ত করা যাবে আবেদন। 

এদিনের বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, বোর্ডের কাছে অনেক পরীক্ষার্থী টেট সার্টিফিকেট আবেদন সংক্রান্ত বেশ কিছু সমস্যায় পড়ে মেইল করেছে। সেইকারনেই পরীক্ষার্থীদের কথা ভেবেই আবেদনের সময়সীমা বৃদ্ধি করা হয়েছে। 


Read More: