Private Tuition : শিক্ষকদের গৃহশিক্ষকতা বন্ধে এবার কড়া ভূমিকায় শিক্ষা দপ্তর, চলে যেতে পারে চাকরি, জারি নির্দেশিকা

Private Tuition : রাজ্যের শিক্ষকদের গৃহশিক্ষকতা বন্ধে এবার ব্যবস্থা গ্রহনের নির্দেশ 


Private Tuition




Private Tuition : শিক্ষক নিয়োগে দুর্নীতির অভিযোগে যখন রাজ্য উত্তাল ঠিক সে সময় শিক্ষকদের (school teachers) প্রাইভেট টিউশন (Private Tuition) নিয়ে এবার বেশ কড়া পদক্ষেপ নিতে যাচ্ছে রাজ্য। ইতিমধ্যে ৬১ জন প্রাথমিক শিক্ষকের বিরুদ্ধে প্রাইভেট টিউশনের অভিযোগ নিয়ে বিশেষ বিজ্ঞপ্তিও জারি হয়েছে। উত্তরদিনাজপুরে জারি হয়েছে বিশেষ নির্দেশিকা, ১০ দিনের মধ্যে পদক্ষেপ নিতে বলা হয়েছে সেখানে।




এবার রাজ্যের স্কুল শিক্ষা দফতর অবশেষে আরও কড়া ভূমিকা গ্রহন করলো। রাজ্যের স্কুল শিক্ষা দফতর এবার রাজ্যের সরকারি এবং সরকারি সাহায্যপ্রাপ্ত স্কুলের শিক্ষক-শিক্ষিকারা (school teachers) যাতে কোনও ভাবেই প্রাইভেট টিউশানি (Private Tuition) করতে না পারেন তার জন্য বিজ্ঞপ্তি জারি করে দিল। সোমবার রাতে এই বিজ্ঞপ্তি জারি করা হয়েছে।


সেই বিজ্ঞপ্তিতে সেখানে স্পষ্ট ভাবে জানিয়ে দেওয়া হয়েছে, রাজ্যের সব সরকারি স্কুল, সরকারি সাহায্যপ্রাপ্ত স্কুল, মডেল স্কুল এবং এনআইজিএসগুলির শিক্ষক-শিক্ষিকারা (school teachers) এবার থেকে আর কোনও ভাবেই প্রাইভেট টিউশান (Private Tuition) করতে পারবেন না। এই নিয়মের অন্যথা হলে তার চাকরিও কেড়ে নিতে পারবে রাজ্যের স্কুল শিক্ষা দফতর। আটকে দেওয়া হতে পারে পেনশানও।



সম্প্রতি, গৃহশিক্ষকদের একটি সংগঠন স্কুল শিক্ষা দফতরে প্রমাণ সহ ৬১ জন শিক্ষক-শিক্ষিকার (school teachers) বিরুদ্ধে অভিযোগ জানায় যে তাঁরা নিয়ম লঙ্ঘন করে প্রাইভেট টিউশনি করে চলেছেন। জানা যাচ্ছে, সেই অভিযোগ খতিয়ে দেখার পরেই এই পদক্ষেপ নিয়েছে শিক্ষা দফতর। এমনকি এই নির্দেশ যাতে সার্বিকভাবে মেনে চলা হয় তার জন্য রাজ্যের স্কুল শিক্ষা দফতরের তরফে সব স্কুলের প্রধান শিক্ষক-শিক্ষিকাদের কাছে নোটিস পাঠানো হচ্ছে।

Post a Comment

thanks