Breaking

Monday, June 20, 2022

WB Primary Scam : প্রাথমিক শিক্ষক নিয়োগে দুর্নীতি তদন্তে নয়া মোড় ! চাঞ্চল্যকর তথ্য এলো CBI এর হাতে

প্রাথমিক শিক্ষক নিয়োগে দুর্নীতি তদন্তে নয়া মোড় ! চাঞ্চল্যকর তথ্য এলো CBI এর হাতে


historical building and some people



WB Primary Scam : CBI-এর কাছে এবার প্রাথমিক শিক্ষক নিয়োগে দুর্নীতি তদন্তে চাঞ্চল্যকর তথ্য পেয়েছে বলে জানাযাচ্ছে।

ইতিমধ্যে বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়ের নির্দেশে ২৬৯ জন প্রাইমারী চাকরী (WB Primary Scam) থেকে বরখাস্ত হয়েছে। কিন্তু পশ্চিমবঙ্গ প্রাথমিক শিক্ষা পর্ষদ (WBBPE) ২৭৩ জনের নামের তালিকা কোর্টে জমা করে জানিয়েছে যে তাঁদের প্রশ্ন ভুল থেকে ১ নাম্বার করে বাড়ানো হয়েছে। ফলে তারা চাকরি পেয়েছে । কিন্তু এই বিষয়ে তদন্তে নেমে চাঞ্চল্যকর তথ্য সামনে এসেছে CBI এর।


মাত্র ২০-২৫ জনে ক্ষেত্রে ১ নাম্বার বৃদ্ধি করে চাকরী পেয়েছে, কিন্তু বাকিরা অর্থাৎ ২৬৯ জন যাদের এক নম্বর দিয়ে পাস করানো হয়েছিল তাদের মধ্যে অন্তত ২৪৪ জন টেট পাস করার আশে পাশেও নেই। তাঁদের টেটে প্রাপ্ত নম্বর অনেকটাই কম ছিল। কেবলমাত্র ২০-২৫ জন টেট পাস করতে পারেন, যাঁদের প্রাপ্ত নম্বর টেট পাস নম্বরের থেকে ১ নম্বর কম ছিল। আরও পড়ুনঃ WB DA News: খুশির খবর, অবশেষে বকেয়া ডিএ পাচ্ছেন কর্মচারীরা, ২০ % এরিয়ার যোগ করে !




এর আগেই অবশ্য প্রশ্ন উঠেছিলো মোট আবেদনকারী ছিলো ২৭৮৭ জন, কিন্তু তাদের মধ্যে কেন শুধুমাত্র ২৭৩ জনকে অগ্রাধিকার দেওয়া হয়েছে? আরও পড়ুনঃ 2014 TET PASS সমস্ত কর্মরত প্রাথমিক শিক্ষকদের জন্য জরুরী বিজ্ঞপ্তি জারি 


কোর্ট জানতে চেয়েছে যে কেন শুধুমাত্র ওই ২৭৩ জনকে কেন অগ্রাধিকার (WB Primary Scam) দেওয়া হলো ? কেন শুধু তাদেরই নাম্বার বাড়ানো হলো ? এই নিয়ে পশ্চিমবঙ্গ প্রাথমিক শিক্ষা পর্ষদকে (WBBPE) বিস্তারিত রিপোর্ট জমা (WB Primary TET 2014 Court Case) করতে বলা হয়েছে কোর্টে।

এবার এই নতুন তথ্য CBI এর হাতে আসায় প্রাথমিক শিক্ষক নিয়োগে দুর্নীতি তদন্তে নয়া মোড় তৈরি হবে বলেই অভিজ্ঞ মহলের ধারণা। 

8 comments: