Latest Online Bengali News Portal

Breaking

Monday, June 20, 2022

WB Primary Teachers: ৬১ জন প্রাথমিক শিক্ষকের বিরুদ্ধে তদন্তের নির্দেশ !

WB Primary Teachers: উত্তর ২৪ পরগনা, নদীয়া, বীরভূম, পুরলিয়া ও কোচবিহার জেলার বিভিন্ন স্কুলের শিক্ষকদের (WB Primary Teachers) নাম

WB Primary Teachers



একদিকে যখন প্রাথমিক শিক্ষক নিয়োগ দুর্নীতি নিয়ে রাজ্য তোলপাড়, সেই সময় আরও এক বড় খবর প্রাথমিক শিক্ষক সংক্রান্ত। ৬১ জন প্রাথমিক শিক্ষকের বিরুদ্ধে তদন্তের নির্দেশ। তবে নিয়োগ দুর্নীতি মামলা সংক্রান্ত নয়। সরকারি নিয়ম না-মেনে প্রাইভেট টিউশনি করার অভিযোগে ৬১ জন শিক্ষকের (WB Primary Teachers) বিরুদ্ধে তদন্তের নির্দেশ দিল শিক্ষাদপ্তর। এই তালিকায় রয়েছে উত্তর ২৪ পরগনা, নদীয়া, বীরভূম, পুরলিয়া ও কোচবিহার জেলার বিভিন্ন স্কুলের শিক্ষকদের (WB Primary Teachers) নাম। 




প্রসঙ্গত শিক্ষার অধিকার আইন অনুসারে স্কুলের শিক্ষকরা গৃহ শিক্ষকতার (private tuition) সঙ্গে যুক্ত হতে পারবেন না। সবার জন্য শিক্ষা ২০০৯ আইন অনুযায়ী কোনও স্কুল শিক্ষক, মাদ্রাসা শিক্ষক নিজেকে টিউশনের সাথে (private tuition) যুক্ত করতে পারবেন না। আরও পড়ুনঃ WB DA News: খুশির খবর, অবশেষে বকেয়া ডিএ পাচ্ছেন কর্মচারীরা, ২০ % এরিয়ার যোগ করে !


শিক্ষাদপ্তর একাধিকবার শিক্ষকরা যাতে প্রাইভেট টিউশন না করেন, তার জন্য নির্দেশিকা দিয়েছে। যা জেলা পরিদর্শকের মাধ্যমে প্রতিটি জেলার প্রতিটি বিদ্যালয়েই পাঠানো হয়েছে। অথচ সরকারী নির্দেশিকাকে বুড়ো আঙ্গুল দেখিয়ে কিছু শিক্ষক প্রাইভেট টিউশানের (private tuition) সাথে যুক্ত থেকেছে।


এই অভিযোগে একাধিকবার সরব হয়েছে একাধিক প্রাইভেট টিউটর অর্গানাইজেশন (Private Tutors)Breaking : ICDS Supervisor Result 2022 : ICDS সুপারভাইজার নিয়োগে ফল প্রকাশ


এই অবস্থায় প্রাইভেট টিউশনি (private tuition) করার অভিযোগে ৬১ জন শিক্ষকের (WB Primary Teachers) বিরুদ্ধে তদন্তের নির্দেশ দিল শিক্ষাদপ্তর। ওই প্রাথমিক শিক্ষকরা যে স্কুলে পড়ান, সেই জেলার ডিআইদের তদন্ত করে আইন অনুযায়ী ব্যবস্থা নিতে নির্দেশ দেওয়া হয়েছে। সেই সাথে কী ব্যবস্থা নেওয়া হলো তাও জানাতে নির্দেশ দেওয়া হয়েছে। 

8 comments: