Breaking

Monday, June 20, 2022

WB DA News: খুশির খবর, অবশেষে বকেয়া ডিএ পাচ্ছেন কর্মচারীরা, ২০ % এরিয়ার যোগ করে !

WB DA News: অবশেষে বকেয়া ডিএ পাচ্ছেন কর্মচারীরা, ২০ % এরিয়ার যোগ করে !

2000 rupee note



কলকাতা হাইকোর্টের বিচারপতি রাজাশেখর মান্থা আদালত অবমাননার মামলায় নির্দেশ জারি করেছিলেন রাজ্যের দুই সরকারি বিদ্যুৎ সংস্থার কর্মীদের বকেয়া মহার্ঘভাতা (DA)-র একাংশ (পাঁচ ভাগের এক ভাগ) ২৩ জুনের মধ্যে মেটাতে হবে এবং এই অর্থ দেওয়া হল কি না, তা ২৪ জুন আদালতকে জানাতে হবে। আর তাই অবশেষে বকেয়া ডিএ পাচ্ছেন কর্মচারীরা এমনটাই সূত্রের দাবী। জানাগেছে ২০% এরিয়ার যোগকরে মিলবে মহার্ঘ্যভাতা (Dearness Allowance)।

প্রসঙ্গত রাজ্য বিদ্যুৎ সংস্থার কর্মীদের মহার্ঘ্যভাতা (Dearness Allowance) মামলায় বিচারপতি মান্থা বলেছিলেন, ২০০৯ সালের ১ জানুয়ারি থেকে কেন্দ্রীয় সরকারের হারে মামলাকারীদের মহার্ঘভাতা (Dearness Allowance) দিতে সংস্থা দু’টি বাধ্য। কোনও অবস্থাতেই তা অস্বীকার করা যাবে না। এমনকী, নিজেদের আর্থিক অবস্থার দোহাই দিয়েও।

আদালত আরও জানিয়েছিলো- বাকি টাকা কীভাবে মেটাতে হবে, আদালত সেদিনই জানিয়ে দেবে। এই নির্দেশ কার্যকর না হলে ওই দুই সংস্থার ম্যানেজিং ডিরেক্টর ও চেয়ারম্যান অ্যান্ড ম্যানেজিং ডিরেক্টরের মতো শীর্ষ কর্তাদের বেতন বন্ধ করার সিদ্ধান্ত নেবে আদালত।

ডব্লুবিএসইটিসিএল (WBSETCL) ডব্লুবিএসইডিসিএল (WBSEDCL)-এর আইনজীবীরা ৩৬ কিস্তিতে সুদ সহ বকেয়া মহার্ঘভাতা (Dearness Allowance) মেটানোর প্রস্তাব দিলে সেই প্রস্তাবকে অত্যন্ত অন্যায়, অনুপযুক্ত এবং মামলাকারীদের স্বার্থের পরিপন্থী বলে জানিয়ে দেয় আদালত। বিচারপতি জানান, পাঁচ থেকে আটটি কিস্তিতে বকেয়া মেটানোর সুযোগ দেওয়া যেতে পারে। টাকা মেটানোয় আদালত অবমাননাকারীদের সদিচ্ছা বিবেচনা করে তা ঠিক করা যেতে পারে। আদালত জানিয়ে দিয়েছে, ২৩ জুনের মধ্যে বকেয়া অর্থের পাঁচ ভাগের এক ভাগ মেটানোর ওপর সংস্থা দু’টির শীর্ষ কর্তাদের বেতন ও অন্যান্য ভাতা পাওয়া নির্ভর করবে।

11 comments:

  1. রাজ্য সরকারের কর্মচারী দের কবে থেকে হবে

    ReplyDelete
  2. দারুন খবর

    ReplyDelete
  3. Good information

    ReplyDelete
  4. খবরের হেডিং গুলো ঠিক মতো করো না বাপু। তোমরা ই তো umrela নিয়ে খুব মাতামাতি করছিলে।।

    ReplyDelete