মাদ্রাসা সার্ভিস কমিশনকে হুশিয়ারী বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ‍্যায়ের (Justice Abhijit Gangopadhyay)


High Court , MSC





যেখানেই অনিয়ম সেখানেই যেন হাইকোর্টের বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায় (Abhijit Gangopadhyay)! স্কুল সার্ভিস কমিশনের শিক্ষক নিয়োগসহ একাধিক মামলায় দুর্নীতি তদন্তের নির্দেশ দিয়েছেন তিনি। এরপর প্রাথমিক শিক্ষক নিয়োগ একইভাবে দুর্নীতি দেখে বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায় সিবিআই তদন্তের নির্দেশ দিয়েছেন। এবার মাদ্রাসা সার্ভিস কমিশন (Madrasah Service Commission)। তাঁর কথায়, দুর্নীতি খুঁজে পেলে মাদ্রাসা সার্ভিস কমিশনে (Madrasah Service Commission) বাতিল করে দেবেন বলে হুঁশিয়ারি দিলেন তিনি।




"২০১০ সালে মাদ্রাসা শিক্ষক নিয়োগ আইনে প্রশিক্ষণপ্রাপ্তদের অগ্রাধিকার থাকলেও। ২০১৩-১৪-এর নিয়োগ প্রক্রিয়ায় তাঁরা বঞ্চিত হন।'' এই অভিযোগের প্রেক্ষিতে এক মামলার শুনানিতে মাদ্রাসা সার্ভিস কমিশনকে (Madrasah Service Commission) ৭০ হাজার টাকা জরিমানার নির্দেশ দেন বিচারপতি। পাশাপাশি তাঁর হুশিয়ারী "নতুন করে অনিয়ম খুঁজে পেলে মাদ্রাসা সার্ভিস কমিশন (Madrasah Service Commission) তুলে দেব।''




২০১০ সালে মাদ্রাসা শিক্ষক নিয়োগ আইনে প্রশিক্ষণপ্রাপ্তদের অগ্রাধিকার থাকলেও ২০১৩-১৪ এর নিয়োগে অগ্রাধিকার পাননি বলে অভিযোগের শুনানিতে এদিন বিচারপতি বলেন, এর আগে তাঁর এজলাসে এই সংক্রান্ত মামলা দুবার এসেছে। তৃতীয়বার এই রকম অভিযোগ না আসে বলে হুশিয়ারী দেন তিনি। কমিশনকে, ৭ জনকে ১০ হাজার টাকা করে মোট ৭০০০০ টাকা জরিমানার নির্দেশ দেন তিনি।