৪২০০০ শূন‍্যপদ পূরণের বড় ঘোষনা Staff Selection Commission এর


SSC RECRUITMENT



দেশের বিভিন্ন প্রান্তে যখন অগ্নিপথ (Agnipath Scheme) প্রকল্প নিয়ে চলছে বিক্ষোভ এর মাঝেই বড় ঘোষনা স্টাফ সিলেকশন কমিশনের (Staff Selection Commission)। ২০২২ সালে ৪২০০০ শূন‍্যপদ পূরণে নিয়োগ প্রক্রিয়া চালানোর ঘোষনা দিল স্টাফ সিলেকশন কমিশন (Staff Selection Commission)। আগামী কয়েক মাসের মধ্যে ১৫ হাজার ২৪৭ পদের জন্য নিয়োগ পত্র জারি করে দেওয়া হবে বলে জানানো হয়েছে।




প্রেস ইনফরমেশন ব্যুরো (PIB)-র ট্যুইটার হ্যান্ডলে #SSC হ‍্যাশট‍্যাগ ব‍্যবহার করে এই ঘোষনা দেওয়া হয়েছে। টুইটে বলা হয়েছে, ‘২০২২ সালের ডিসেম্বর মাসের আগে ৪২ হাজার পদে নিয়োগ সেরে ফেলা হবে। এ ছাড়াও SSC-র তরফে পরিকল্পনা গৃহীত হয়েছে যে, আসন্ন পরীক্ষার মাধ্যমে ৬৭ হাজার ৭৬৮ শূন্যপদ পূরণ করা হবে যত শীঘ্র সম্ভব।’




এর পাশাপাশি আরো জানানো হয়েছে আগামী কয়েক মাসে বিভিন্ন কেন্দ্রীয় দপ্তরের অধীনে ১৫,২৪৭ টি শূন‍্যপদে নিয়োগপত্র দেওয়া হবে।



অতি সম্প্রতিই আগামী দেড় বছরের মধ্যে ১০ লক্ষ সরকারি পদে নিয়োগের কথা ঘোষণা করেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি।এরপরেই কেন্দ্রের তরফে অগ্নিপথ প্রকল্পের ঘোষনা করা হয়। যার মাধ‍্যমে সেনায় নিয়োগ করবে কেন্দ্র। আর তারপরে এবার স্টাফ সিলেকশন কমিশনের ঘোষনা।