Breaking

google news

Tuesday, May 24, 2022

কেন্দ্রের নয়া ঘোষনা, ডিজিলকারের সুবিধা মিলবে WhatsApp- এ

কেন্দ্রের নয়া ঘোষনা, ডিজিলকারের সুবিধা মিলবে WhatsApp- এ


WhatsApp




সরকার সোমবার ঘোষণা করেছে যে নাগরিকরা এখন WhatsApp-এ MyGov হেল্পডেস্কে DigiLocker পরিষেবাগুলি অ্যাক্সেস করতে পারবেন।



একটি রিলিজ অনুসারে, ডিজিটাল অন্তর্ভুক্তি এবং দক্ষ শাসনের প্রচারে সহায়তা করার জন্য ডিজিলকার হোয়াটসঅ্যাপে MyGov দ্বারা অফার করা একটি গুরুত্বপূর্ণ নাগরিক পরিষেবা হবে।



নাগরিকরা এখন তাদের ডিজিলকার অ্যাকাউন্ট তৈরি এবং প্রমাণীকরণ করতে পারে, নথি ডাউনলোড করতে পারে যেমন প্যান কার্ড, ড্রাইভিং লাইসেন্স, গাড়ির নিবন্ধন শংসাপত্র, অন্যদের মধ্যে, সবই হোয়াটসঅ্যাপে। হোয়াটসঅ্যাপের মাধ্যমে আপনি কীভাবে আপনার ডিজিলকার অ্যাকাউন্ট অ্যাক্সেস করতে পারেন তা এখানে।



সারা দেশে হোয়াটসঅ্যাপ ব্যবহারকারীরা হোয়াটসঅ্যাপ নম্বর +91 9013151515-এ ‘নমস্তে বা হাই বা ডিজিলকার’ পাঠিয়ে চ্যাটবটটি ব্যবহার করতে পারেন।


নতুন পরিষেবাটি নাগরিকদের তাদের বাড়ির নিরাপত্তা থেকে সহজে এবং সুবিধার সাথে নিম্নলিখিত নথিগুলি অ্যাক্সেস করতে সক্ষম করবে।


1. প্যান কার্ড

2. ড্রাইভিং লাইসেন্স

3. CBSE X X পাশ শংসাপত্র

4. যানবাহন রেজিস্ট্রেশন সার্টিফিকেট (RC)

5. বীমা নীতি - টু হুইলার

6. দশম শ্রেণীর মার্কশিট

7. দ্বাদশ শ্রেণীর মার্কশীট

8. ইন্স্যুরেন্স পলিসি ডকুমেন্ট (ডিজিলকারে জীবন ও অজীবন উপলব্ধ)




ডিজিটাল ইন্ডিয়া প্রোগ্রামের অধীনে একটি ফ্ল্যাগশিপ উদ্যোগ, DigiLocker তাদের ডিজিটাল ডকুমেন্ট ওয়ালেটে প্রামাণিক ডিজিটাল নথিগুলিতে অ্যাক্সেস প্রদান করে মানুষের ডিজিটাল ক্ষমতায়নকে শক্তিশালী করা।




ডিজিলকার সিস্টেমে জারি করা নথিগুলিকে আসল নথির সাথে সমতুল্য বলে মনে করা হয়।




MyGov-এর সিইও, অভিষেক সিং বলেছেন যে প্রায় 100 মিলিয়ন প্লাস মানুষ ইতিমধ্যেই DigiLocker এ নিবন্ধিত হয়েছেন এবং এখন পর্যন্ত 5 বিলিয়ন প্লাস নথি জারি করা হয়েছে।




হোয়াটসঅ্যাপের পরিষেবাটি তাদের ফোনের মধ্যে থেকেই খাঁটি নথি এবং তথ্য অ্যাক্সেস করতে সাহায্য করে লক্ষ লক্ষ মানুষকে ডিজিটালভাবে ক্ষমতায়ন করবে, তিনি যোগ করেছেন।

No comments:

Post a Comment