Breaking

google news

Tuesday, May 24, 2022

সমস্ত কোম্পানির প্রি-পেইড প্ল্যান এই বছরও ব্যয়বহুল হবে, দাম বাড়তে পারে 12%

সমস্ত কোম্পানির Prepaid Plan এই বছরও ব্যয়বহুল হবে, দাম বাড়তে পারে 12%



mobile phone




2016-এর আগে দেশে অনেক টেলিকম কোম্পানি ছিল, কিন্তু তাদের কোম্পানির পরিকল্পনা সস্তা ছিল না। 2016 সালে Jio আসার পরে, সেখানে একটি বিপ্লব ঘটেছিল এবং হঠাৎ করেই ফ্রি ডেটা প্ল্যান, ফ্রি কলিংয়ের বন্যা শুরু হয়েছিল। Jio-এর দেখাদেখি Airtel এবং Vodafone Ideaও গ্রাহকদের বিনামূল্যে পরিষেবা দিয়েছিল, কিন্তু এখন বিনামূল্যের বাজার শেষ হয়ে যাচ্ছে। টেলিকম সংস্থাগুলি প্রতি বছর তাদের প্ল্যানগুলিকে ব্যয়বহুল করে চলেছে, যার কারণে আশা করা হচ্ছে যে শীঘ্রই সমস্ত সংস্থার প্রি-পেইড প্ল্যানগুলি (prepaid plan) আগের মতোই ব্যয়বহুল হয়ে উঠবে।





রিপোর্ট অনুযায়ী, Jio, Airtel এবং Vodafone-এর মতো বেসরকারী সংস্থাগুলি এই বছরের দীপাবলি পর্যন্ত তাদের প্রি-পেইড প্ল্যানগুলিকে 10% থেকে 12% পর্যন্ত ব্যয়বহুল করতে পারে, অর্থাৎ, যদি কোনও প্ল্যানের দাম 100 টাকা হয়, তাহলে এর দাম হতে পারে Rs. 110 থেকে 112। বলা হচ্ছে যে টেলকোগুলি ব্যয়বহুল ট্যারিফ প্ল্যান থেকে উপকৃত হবে এবং ব্যবহারকারী প্রতি তাদের গড় আয় (ARPU) 10% বৃদ্ধি পাবে। এই বৃদ্ধির পরে, Airtel, Jio এবং Vi-এর ARPU হবে যথাক্রমে 200 টাকা, 185 টাকা এবং 135 টাকা।

mobile phone




প্রসঙ্গত Jio তার আসামের গ্রাহকদের চার দিনের জন্য বিনামূল্যে ডেটা এবং বার্তা সহ প্রতিদিন 1.5 জিবি ডেটা দেওয়ার ঘোষণা করেছে। আসামে বৃষ্টির কারণে সৃষ্ট প্রবল বন্যার পরে জিও এই সিদ্ধান্ত নিয়েছে। আসামের ডিমা হাসাও, কার্বি অ্যাংলং ইস্ট, কার্বি অ্যাংলং ওয়েস্ট, হোজাই এবং কাছার সহ বেশ কয়েকটি জেলায় বসবাসকারী লোকেরা রিলায়েন্স জিওর কাছ থেকে একটি প্ল্যান পাবেন যা চার দিনের জন্য সীমাহীন কলিং এর সুবিধা প্রদান করবে।

No comments:

Post a Comment