Kathua Terror Attack: মর্মান্তিক ! আবারো অতর্কিত সন্ত্রাসী হামলায় পাঁচ ভারতীয় সেনা কর্মী শহীদ

Kathua Terror Attack
Kathua Terror Attack: photo amar ujala


আশঙ্কাই সত্য হলো, জম্মু ও কাশ্মীরের কাঠুয়া জেলায় সেনা টহলে সন্ত্রাসীদের অতর্কিত হামলায় (Kathua Terror Attackএকজন জুনিয়র কমিশনড অফিসার (জেসিও) সহ পাঁচ সেনা কর্মী শহীদ। গুরুতর আহত পাঁচজন। গোটা এলাকা ঘিরে রেখেছে নিরাপত্তা বাহিনী। গভীর রাত পর্যন্ত অভিযান চলে। পাকিস্তানি সন্ত্রাসী সংগঠন জইশ-ই-মোহাম্মদের ফ্রন্ট সংগঠন কাশ্মীর টাইগার্স হামলার দায় স্বীকার করেছে।

সোমবার বিকেল সাড়ে ৩টার দিকে বিলওয়ার উপজেলার বদনোটার বারনুড এলাকায় জেন্ডা ড্রেনের কাছে সেনাবাহিনীর ২২ গাড়োয়াল রাইফেলসের গাড়িতে সন্ত্রাসীরা হামলা (Kathua Terror Attack) চালালে এ ঘটনা ঘটে। সেনাবাহিনীর এই গাড়িটি এলাকায় টহল দিচ্ছিল। গাড়িতে দশজন সৈন্য ছিল। 

সন্ত্রাসীরা প্রথমে গ্রেনেড ছুড়ে মারে। এরপর শুরু হয় নির্বিচারে গুলিবর্ষণ (Kathua Terror Attack)। সেনা সৈন্যরাও দায়িত্ব নেয় এবং পাল্টা পদক্ষেপ শুরু করে। হামলার পর সন্ত্রাসীরা ঘন জঙ্গলে পালিয়ে যায়। বলা হচ্ছে, সন্ত্রাসীরা উঁচু এলাকায় ছিল। 

অন্যদিকে সেনা অভিযানে প্যারা কমান্ডোদেরও অন্তর্ভুক্ত করা হয়েছে। তাদের বিমান, হামলা এলাকায় নিয়ে যাওয়া হয়েছে। পুরো এলাকাটি ঘিরে রাখা হয়েছে এবং সেনাবাহিনী সন্ত্রাসীদের নির্মূল করতে একটি বড় অভিযান চালানোর প্রস্তুতি নিচ্ছে। তবে সন্ধ্যা থেকে শুরু হয় প্রবল বৃষ্টি ও কুয়াশা। আহত সেনাদের পিএইচসি বদনোটায় প্রাথমিক চিকিৎসার পর পাঠানকোটের সৈনিক হাসপাতালে ভর্তি করা হয়েছে। বিলওয়ার থেকে বদনোটা সড়কে যান চলাচল বন্ধ রয়েছে।

তিনজন ভারী অস্ত্রধারী সন্ত্রাসী হামলায় (Kathua Terror Attack) জড়িত বলে সন্দেহ করা হচ্ছে । সীমান্তের ওপার থেকে তাদের সাম্প্রতিক অনুপ্রবেশ নিয়ে সন্দেহ রয়েছে। সন্ত্রাসীদের বিরুদ্ধে অভিযানের দিকে নজর রাখছেন স্বয়ং ডিজিপি আর আর সোয়েন।

যে এলাকায় সন্ত্রাসীরা হামলা (Kathua Terror Attack) করেছে সেটি উধমপুরের বসন্তগড় এলাকার সঙ্গে যুক্ত। সেখানে অনেক এনকাউন্টার হয়েছে। ধারণা করা হচ্ছে, সীমান্তের ওপার থেকে অনুপ্রবেশের পর সন্ত্রাসীরা এই পথ দিয়ে সমতলে পৌঁছায়।