Beryl Storm: বেরিলের তান্ডবে মৃত ২

Beryl Storm: বেরিলের তান্ডবে মৃত ২
Beryl Storm: photo AFP



যুক্তরাষ্ট্রের টেক্সাসে ঝড় বেরিল (Beryl Storm) ও প্রবল বৃষ্টিতে দুইজনের মৃত্যু হয়েছে। একই সময়ে, দক্ষিণ-পূর্ব টেক্সাসের 2 মিলিয়নেরও বেশি বাড়ি বিদ্যুৎ বিচ্ছিন্ন হওয়ার কারণে বিদ্যুৎ হারিয়েছে।


ইউএস ন্যাশনাল হারিকেন সেন্টার (এনএইচসি) জানিয়েছে যে বেরিল সাইক্লোনটি ক্যাটাগরি 5 হারিকেন হিসাবে রেকর্ড করা হয়েছে। এই বিপজ্জনক ঝড় (Beryl Storm) হিউস্টনের দিকে যাওয়ার আগে মাতাগোর্ডায় ভারী বৃষ্টিপাতের পর দুর্বল হয়ে পড়েছে।

এনএইচসি অনুসারে ঝড়টি (Beryl Storm) অভ্যন্তরীণ দিকে সরে যাওয়ার সাথে সাথে দুর্বল হয়ে পড়বে বলে আশা করা হয়েছিল। ঝড়টি গত সপ্তাহে জ্যামাইকা, গ্রেনাডা এবং সেন্ট ভিনসেন্ট এবং গ্রেনাডাইনে বিপর্যয় সৃষ্টি করেছে। এর আগে হারিকেন বেরিলের আঘাতে ক্যারিবিয়ান ও টেক্সাসে ১২ জনের মৃত্যু হয়েছে।

হোয়াইট হাউসের একজন কর্মকর্তা বলেছেন, প্রেসিডেন্ট জো বিডেনকে নিয়মিতভাবে ঝড়ের (Beryl Storm) বিষয়ে আপডেট করা হচ্ছে, সাথে প্রশাসনের কর্মকর্তারা রাজ্য ও স্থানীয় প্রতিপক্ষের সাথে ঘনিষ্ঠ যোগাযোগ রাখছেন।

প্রশাসনের মতে, ফেডারেল ইমার্জেন্সি ম্যানেজমেন্ট এজেন্সি (ফেমা) এবং ইউএস কোস্ট গার্ড অনুসন্ধান ও উদ্ধার প্রচেষ্টায় সহায়তার জন্য কর্মী মোতায়েন করেছে।