Jammu Kashmir: Terrorist attack again, 2 Indian soldiers injured, gun battle going on

Jammu Kashmir: Terrorist attack again, 2 Indian soldiers injured, gun battle going on
symbolic photo: source-the print



কাশ্মীরে চলমান অমরনাথ যাত্রার মধ্যে, জম্মুর কাঠুয়া এলাকায় একটি সামরিক কনভয়ে হামলার খবর পাওয়া গেছে। তথ্য অনুযায়ী, কাঠুয়া বিলওয়ার তহসিলের বদনাউতা গ্রামে সন্ত্রাসীরা কনভয়ে হামলা চালায়। সেনাবাহিনীর গাড়ি লক্ষ্য করে গুলি চালায় সন্ত্রাসীরা। হামলার সাথে সাথে সেনা জওয়ানরা এলাকাটি ঘিরে ফেলেছে এবং সন্ত্রাসীদের জবাব দিচ্ছে।

এভাবেই এনকাউন্টার শুরু হয়েছে। দুই পক্ষ থেকে গুলি চলছে। সূত্রের খবর, এই হামলায় দুই সেনা আহত হয়েছেন। যদিও আনুষ্ঠানিকভাবে বিষয়টি নিশ্চিত করা হয়নি।

কাঠুয়া জেলার কান্দি এলাকার লোহাই মালহারের জৈন্দা নালার কাছে একটি সামরিক গাড়ি লক্ষ্য করে সন্ত্রাসীরা। একই সময়ে, খবর পাওয়ার সাথে সাথে পুলিশ ও নিরাপত্তা বাহিনীর অন্যান্য দলও এনকাউন্টার সাইটের দিকে রওনা দেয়। এলাকাটি ঘিরে রাখা হয়েছে। আশেপাশের সংযোগ রুটগুলিকেও সতর্ক করা হয়েছে।

এর আগে রবিবার কাশ্মীর উপত্যকার কুলগামে নিরাপত্তা বাহিনীর হাতে ছয় সন্ত্রাসী নিহত হয়। কুলগাম জেলার দুটি ভিন্ন স্থানে সংঘটিত এনকাউন্টারে নিরাপত্তা বাহিনী এই সাফল্য অর্জন করেছে। সন্ত্রাসীদের কাছ থেকে অস্ত্রও উদ্ধার করা হয়েছে।

সাম্প্রতিক সময়ে কাশ্মীরে ক্রমাগত পরাজয়ের পর, সন্ত্রাসীরা জম্মু বিভাগের জেলাগুলিতে হামলা চালানোর চেষ্টা করেছে৷ সম্প্রতি কাঠুয়া জেলার হীরানগরের সাইদা সোহল গ্রামের একটি বাড়িতে হামলা চালায় সন্ত্রাসীরা। এই সময় একজন বেসামরিক ব্যক্তি আহত হন এবং একজন সিআরপিএফ জওয়ান শহিদ হয়। তবে নিরাপত্তা বাহিনী এখানে দুই সন্ত্রাসীকে হত্যা করেছে। এই দুই সন্ত্রাসীই পাকিস্তানি বলে জানা গেছে। সন্ত্রাসীদের কাছ থেকে পাকিস্তানি পণ্য ও অস্ত্র উদ্ধার করা হয়েছে।

একই সময়ে, এক মাস আগে ৯ জুন রিয়াসিতে একটি বাসকে লক্ষ্য করে সন্ত্রাসীরা। এতে ৯ জন নিহত ও প্রায় ৫০ জন আহত হয়। এখানে হামলা চালিয়ে সন্ত্রাসীরা পালিয়ে যায়। বাসটি ইউপি, দিল্লি এবং রাজস্থানের ভক্তদের নিয়ে যাচ্ছিল, যারা শিবখোদি ধাম দর্শনের পরে কাটরার দিকে যাচ্ছিল।

অমরনাথ যাত্রার তিন দিন আগে, অপারেশন লাগোরের অধীনে ছয় ঘণ্টারও বেশি সময় ধরে চলা একটি এনকাউন্টারে নিরাপত্তা বাহিনী জইশ-ই-মোহাম্মদের তিন পাকিস্তানি সন্ত্রাসীকে হত্যা করেছিল। সন্ত্রাসীদের কাছ থেকে দুটি আমেরিকান এম 4 কার্বাইন এবং একটি একে-সিরিজ অ্যাসল্ট রাইফেল সহ প্রচুর অস্ত্র ও গোলাবারুদ জব্দ করা হয়েছে।