Jio Rail App Download, Ticket Booking

Jio Rail App Download, Ticket Booking


Jio Rail App: টেলিকম সেক্টরে আলোড়ন তৈরি করবার পর এবার রেলের টিকিট বুকিং এর ক্ষেত্রেও আলোড়ন তৈরি করলো মুকেশ আম্বানি।  কয়েক বছরের মধ্যেই টেলিকম সেক্টরের রাজা হয়ে ওঠে রিলায়েন্স জিও। আজ সারা দেশে Jio-এর 46 কোটিরও বেশি ব্যবহারকারী রয়েছে। এখন মুকেশ আম্বানি তার Jio Rail অ্যাপ থেকে ট্রেন বুকিং চালু করেছেন। Jio Rail অ্যাপের সাহায্যে, লোকেরা নিশ্চিত ট্রেনের টিকিট বুকিংয়ে সহায়তা পাবেন।

Jio তার ব্যবহারকারীদের বিভিন্ন ধরনের পরিষেবা প্রদান করে। এই পরিষেবাগুলির মধ্যে এবার জুড়লো আরও এক পালক,  কনফার্ম টিকিট। এখন আপনি Jio-এর সাহায্যে নিশ্চিত ট্রেনের টিকিট বুক করতে পারেন। 2019 সালে, কোম্পানি Jio Rail অ্যাপ লঞ্চ করেছিল। এই অ্যাপের সাহায্যে আপনি নিশ্চিত ট্রেনের টিকিট পেতে সহায়তা পাবেন। তবে, শুধুমাত্র Jio ফোন ব্যবহারকারীরা এই অ্যাপটি ব্যবহার করতে পারবেন। IRCTC-এর সহযোগিতায় Jio Rail অ্যাপ মানুষকে ট্রেনের নিশ্চিত টিকিট পেতে সাহায্য করে। আপনি এই অ্যাপের সাহায্যে অনলাইনে ট্রেনের টিকিট বুক করতে পারেন।

Jio Rail App শুধুমাত্র Jio ফোন ব্যবহারকারীরা ব্যবহার করেন। এই অ্যাপটিতে আপনি অনেক বিশেষ সুবিধা পাবেন, তবে সবচেয়ে গুরুত্বপূর্ণ বিষয় হল টিকেট বুকিং এর জন্য আপনাকে অন্য কোন জায়গায় যেতে হবে না। আপনি এই অ্যাপটিতেই সবকিছু পাবেন, যার মধ্যে টিকিট বুক থেকে পিএনআর স্ট্যাটাস পর্যন্ত সবকিছুই রয়েছে। Jio এই অ্যাপ নিয়ে IRCTC-এর সঙ্গে হাত মিলিয়েছে।


কিভাবে টিকিট বুক করবেন

  • Jio Rail অ্যাপের সাহায্যে ট্রেনের টিকিট বুক করতে, প্রথমে আপনাকে Jio ফোনের 'Jio Rail App'-এ যেতে হবে।
  • অ্যাপটি খুলুন এবং প্রথমে আপনি যে স্টেশন থেকে ভ্রমণ করতে চান সেটি নির্বাচন করুন।
  • ভ্রমণের তারিখ নির্বাচন করুন এবং ট্রেন এবং আসন নির্বাচন করুন।
  • এর পরে, পেমেন্ট বিকল্পে ক্লিক করার পরে, আপনাকে বুকিং বোতাম টিপতে হবে।
  • আপনি ডেবিট কার্ড, ক্রেডিট কার্ড, Jio Money এবং UPI এর মাধ্যমে অনলাইন পেমেন্ট করে টিকিট বুক করতে পারেন।


ট্রেনের টিকিট বুক করা ছাড়াও ব্যবহারকারীরা এই অ্যাপে আরও অনেক সুবিধা পাবেন। এই অ্যাপের সাহায্যে পিএনআর স্ট্যাটাস, ট্রেনের সময়, স্ট্যাটাস, টিকিট বাতিল, টিকিটের ভাড়ার মতো সুবিধা পাওয়া যায়।