IPL Eliminator RR vs RCB: বিদায় আরসিবির, দ্বিতীয় প্লে অফে রাজস্থান 



আজ আইপিএলের প্লে অফের এলিমিনেটর ম্যাচে মুখোমুখি হয়েছে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর ও রাজস্থান রয়্যালস। এই ম্যাচে জয়ী হয়ে দ্বিতীয় প্লে অফে রাজস্থান রয়্যালস আর হেরে টুর্নামেন্ট থেকে ছিটকে গেল আরসিবি।

টানটান ম্যাচে এদিন প্রথম ব্যাট করতে নামে আরসিবি। ওপেন করে কোহলি ও ডুপ্লেসি। দলের হয়ে কোহলি ৩৩, ডুপ্লেসি ১৭ রানের ইনিংস খেলেন। এরপর ম্যাচকে টানতে থাকে গ্রিন আর পতিদার। গ্রিন ২৭, পতিদার ৩৪ করেন। তবে ব্যর্থ হন ম্যাক্সি। খালি হাতেই এদিন ফেরেন তিনি। কার্তিক ১১, মহিপাল ৩৩, করন করেন ৮। স্বপ্নিল ৯ রানে অপরাজিত থাকেন। নির্ধারিত ২০ ওভারে ৮ উইকেটে ১৭২ রান তুলে রাজস্থানকে ১৭৩ রানের টার্গেট ছুঁড়ে দিল কোহলিরা। আবেশ খান ৩টি উইকেট নেন। একটি করে উইকেট নেন বোল্ট, সন্দীপ, যুবেন্দ্র চাহাল। দুইটি উইকেট নেন অশ্বিন।

জবাবে ব্যাট করতে নেমে এক ওভার বাকি থাকতেই লক্ষ্যে পৌঁছায় রাজস্থান। এদিন জসোয়াল ৪৫, কাডমোর ২০, সঞ্জু ১৭, রিয়ান ৩৬, জুরেল ৮, হেটমায়ার ২৬, পাওয়েল করে ১৬। ১৯ ওভারের শেষ বলে ছক্কা হাঁকিয়ে দ্বিতীয় প্লে অফে রাজস্থানকে পৌঁছে দেয় পাওয়েল। এদিন ফার্গুসন, কর্ণ, গ্রিন একটি করে উইকেট নেন। সিরাজ দুই উইকেট নেন। রাজস্থানের জয়ের সাথে সাথে আইপিএল ২০২৪-র আসর থেকে বিদায় নিল আরসিবি।