কলকাতা হাইকোর্টের গ্রেড -C পদে নিয়োগের বিজ্ঞপ্তি, Apply Now

Calcutta Highcourt Job


কলকাতা হাইকোর্টের গ্রেড -সি (Grade C)-তে P.A/ Stenographer (স্টেনোগ্রাফার) পদে নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে। আগ্রহী প্রার্থীরা কলকাতা হাইকোর্টের অফিশিয়াল ওয়েবসাইট www.calcuttahighcourt.gov.in এ গিয়ে বিস্তারিত জানতে পারবেন। মোট ২৫টই শূন্যপদ রয়েছে। ১৫ই মার্চের মধ্যে আবেদন জমা করতে হবে প্রার্থীদের। 



এই পদ গুলিতে আবেদন করতে আবেদনকারীকে পশ্চিমবঙ্গ উচ্চমাধ্যমিক শিক্ষা সংসদ (WBCHSE) বা সমতুল্য কোনও বোর্ড/কাউন্সিল/বিশ্ববিদ্যালয়/প্রতিষ্ঠান থেকে দ্বাদশ শ্রেণি পাস করে থাকতে হবে। শর্টহ্যান্ডে মিনিটে ১২০ শব্দ এবং টাইপের সময় মিনিটে ৩০ শব্দ লিখতে হবে। কম্পিউটার বিষয়ে সাধারণ জ্ঞান থাকতে হবে। 




আবেদনকারীকে ১৮ বছর বয়স থেকে ৩২ বছর বয়স পর্যন্ত হতে হবে। তফসিলি জাতি ও তফসিলি জনজাতিদের ক্ষেত্রে বয়সে ঊর্ধ্বসীমায় ৫ বছরের ছাড় পাওয়া যাবে। বিশেষভাবে সক্ষমদের জন্য বয়সের ঊর্ধ্বসীমা ৪৫ বছর। সাধারণ বিভাগের আবেদনকারীদের ফর্ম ফিলাপের জন্য লাগবে ৮০০ টাকা। (SC, ST-এর জন্য লাগবে ৩০০ টাকা)। ফি জমা করতে হবে পোস্টাল মারফত। 



মুখবন্ধ খামের মধ্যে আবেদন পত্র জমা করতে হবে কলকাতা হাইকোর্টে। ডাক বিভাগ মারফত সেই আবেদন পত্র পৌঁছানোর শেষ তারিখ ১৫ ই মার্চ ২০২৪, বিকাল ৪:৪৫। বিস্তারিত জানতে অফিশিয়াল বিজ্ঞপ্তি দেখুন: click here