আবহাওয়ার খবর IMD Kolkata : অতিভারী বৃষ্টি উত্তরবঙ্গে, কতদিন ? জানুন বিস্তারিত

আবহাওয়ার খবর



বেশ কয়েকদিন ধরে অস্বস্তিকর গরমে নাজেহাল হয়ে পড়েছিলো উত্তরবঙ্গের (North Bengal) বিভিন্ন জেলা। ভাদ্রের তাল পাকা গরমে বৃষ্টির আশায় দিনগুনছিলো সাধারণ মানুষ। আজ দুপুর থেকেই আবহাওয়ার পরিবর্তন লক্ষ্য করা গেছে। ইতিমধ্যে কোচবিহার জেলায় বিক্ষিপ্ত ভাবে বৃষ্টি শুরু হয়েছে।

ভারতীয় আবহাওয় দপ্তরের কলকাতা শাখার পক্ষ থেকে আজ এক আবহাওয়া বার্তা জারি করা হয়েছে। কলকাতা আবহাওয়া দপ্তর জানিয়েছে আগামী পাচদিন বৃষ্টিতে ভিজতে চলেছে উত্তরবঙ্গের (North Bengal) প্রায় সবকটি জেলা। তবে আগামী বুধবার, ২১ সেপ্টেম্বর থেকে ২৬ সেপ্টেম্বর সোমবার পর্যন্ত উত্তরবঙ্গে (North Bengal) মৌসুমী নিম্নচাপের ফলে ভারী বৃষ্টিপাত হওয়ার সম্ভাবনা রয়েছে।



কলকাতা আবহাওয়া দপ্তরের খবর অনুসারে দার্জিলিং, জলপাইগুড়ি, কালিম্পং, আলিপুরদুয়ার, কোচবিহার, উত্তর দিনাজপুর, দক্ষিন দিনাজপুর এবং মালদা জেলায় আজ থেকে ২০ সেপ্টেম্বর পর্যন্ত বজ্রবিদ্যুত সহ হাল্কা বৃষ্টির সম্ভাবনা রয়েছে।

২০ সেপ্টেম্বর দার্জিলিং, জলপাইগুড়ি এবং কালিম্পং জেলায় ভারী বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে। তবে ২১ সেপ্টেম্বর থেকে উত্তরবঙ্গের(North Bengal)  প্রতিটি জেলায় ভারী বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে বলে কলকাতা আবহাওয়া দপ্তর সূত্রে খবর।