ধনতেরসের আগে বিতর্কে মালাবার গোল্ড: পাক ইনফ্লুয়েন্সারকে নিয়ে ক্ষোভ, বয়কটের ডাক
কেরলের বিখ্যাত গয়না প্রস্তুতকারক সংস্থা মালাবার গোল্ড অ্যান্ড ডায়মন্ডস (Malabar Gold & Diamonds) ধনতেরসের ঠিক আগে প্রবল বিতর্কের মুখে। লন্ডনে নতুন শোরুম উদ্বোধনে পাকিস্তানি ইনফ্লুয়েন্সার আলিশবা খালিদ-কে ব্র্যান্ড প্রোমোটার হিসেবে আমন্ত্রণ জানানোয় ক্ষোভে ফেটে পড়েছেন ভারতীয় নেটিজেনরা।
আলিশবা খালিদ (Alishba Khalid), যিনি লন্ডন-ভিত্তিক ইনস্টাগ্রাম ইনফ্লুয়েন্সার, ভারতের অপারেশন সিঁদুর-কে “cowardly act” বলে কটাক্ষ করেছিলেন। এই অপারেশনটি ছিল ৭ মে ভোররাতে ভারতীয় সেনার জবাবি হামলা, যেখানে পাকিস্তান ও পিওকে-র নয়টি জঙ্গিঘাঁটি গুঁড়িয়ে দেওয়া হয়। এর আগে ২২ এপ্রিল পহেলগাঁওয়ে ২৬ নিরস্ত্রকে হত্যা করে লস্কর-ঘনিষ্ঠ সংগঠন TRF।
সেপ্টেম্বর থেকেই শুরু হয় অনলাইন ক্ষোভ। ধনতেরসের আগে তা চরমে পৌঁছায়। মালাবার সংস্থা বম্বে হাই কোর্টে মামলা করে, দাবি করে—এই সমালোচনার ফলে তাদের ভাবমূর্তি ক্ষুণ্ণ হচ্ছে এবং ব্যবসায়িক ক্ষতি হচ্ছে। আদালত Meta, X, Google-সহ বিভিন্ন প্ল্যাটফর্মকে বিতর্কিত কনটেন্ট সরানোর নির্দেশ দেয়।
এর আগেও মালাবার গোল্ড বিতর্কে জড়িয়েছিল। অভিনেত্রী করিনা কাপুরের একটি বিজ্ঞাপনে কপালে সিঁদুর না থাকায় ক্ষুব্ধ হন নেটিজেনদের একাংশ। তাঁদের মতে, সিঁদুরের টিপ হিন্দু সংস্কৃতির পবিত্র প্রতীক, যা বিবাহিত নারীর পরিচয় বহন করে।
0 মন্তব্যসমূহ
Thank you so much for your kindness and support. Your generosity means the world to me. 😊