Alert: বিদ্যালয় থেকে শিশু চুরির চেষ্টা , সতর্কতা জারি বিদ্যালয়ের, চরম আতঙ্কে অভিভাবক

guardian seated at school
পড়ুয়াদের বারি নিয়ে যেতে অপেক্ষায় অভিভাবকরা




গত ৮ সেপ্টেম্বর বিদ্যালয় চলাকালীন এক অপরিচিত ব্যক্তি তৃতীয় শ্রেণির এক ছাত্রকে বাড়িতে নিয়ে যাওয়ার নাম করে তাকে নিয়ে যেতে চাইলে অত্যন্ত বুদ্ধির পরিচয় দিয়ে ছাত্রটি বিদ্যালয়ের অফিস কক্ষে বলতে যায়, তখনই সেই অপরিচিত ব্যক্তি পরিস্থিতি ভালো নয় বুঝে পালিয়ে যায়। এই ঘটনার পরই আতঙ্কে অভিভাবকরা। ঘটনাটি জলপাইগুড়ি জেলার ফনীন্দ্র দেব প্রাথমিক বিদ্যালয়ের।

(ads1)

students and teacher in classroom
ছাত্রদের সতর্ক করছেন বিদ্যালয়ের শিক্ষক 


ফনীন্দ্র দেব প্রাথমিক বিদ্যালয়ের পক্ষ থেকে ইতিমধ্যে শিক্ষার্থী ও অভিভাবকদের জন্য বিশেষ সর্তকতা জারি করে বলা হয়েছে- "আমরা আশঙ্কা করছি এই ঘটনার পুনরাবৃত্তি হতে পারে। অতএব শিক্ষার্থীদের পাশাপাশি অভিভাবকদের ও দায়িত্ব থাকে বিষয়টি সম্পর্কে নিজেরা সচেতন হওয়া ও তাদের সন্তানদের সচেতন করা । তারা যাতে কোন অজ্ঞাত পরিচয় ব্যক্তির দ্বারা প্ররোচিত না হয়। এরূপ পরিস্থিতি হলে তারা যেন তৎক্ষণাৎ বিদ্যালয়ের শিক্ষক শিক্ষিকাদের দৃষ্টি আকর্ষণ করে। বিদ্যালয় ছুটি হওয়ার পর অভিভাবকরা যাতে নির্দিষ্ট সময়ে (সকাল ১০ টায়) তাদের শিশুদের বিদ্যালয়ে থেকে বাড়ি নিয়ে যাওয়ার ব্যবস্থা গ্রহণ করে।

(ads2)

এছাড়াও বিদ্যালয়ের পক্ষ থেকে আলোচনা সভার আয়োজনও করা হয়েছে। মূলত ছাত্ররা যাতে কোন অপরিচিত মানুষদের সাথে কথা না বলে বা বিদ্যালয় চলাকালীন যাতে বাইরে বের না হয় তা বোঝানোর জন্যই এই আলোচনা সভা।