WB Summer Vacation: বিদ্যালয়ের গরমের ছুটি নিয়ে বড় খবর, দুই বোর্ডকে চিঠি শিক্ষা দপ্তরের 



মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের ঘোষণা মতন, গত ২ মে থেকেই রাজ্যের সরকারি স্কুলে গ্রীষ্মের ছুটি (Summer Vacation) শুরু হয়েছিলো । তবে কতদিন পর্যন্ত গরমের ছুটি (Summer Vacation) থাকবে তা ছুটির নির্দেশিকায় স্পষ্ট করে জানানো হয়নি। পরবর্তি নির্দেশ আসা পর্যন্ত বন্ধ থাকবে এমনটাই জানানো হয়েছিলো। এবার  স্কুল খোলার বিষয়ে রাজ্য শিক্ষা দপ্তর চিঠি পাঠিয়েছে রাজ্যের সেকেন্ডারি এবং প্রাথমিক বোর্ডকে।  

সাধারণত বিগত বছরগুলিতে দেখা গেছে জামাই ষষ্ঠীর পরে পরেই গরমের ছুটি (WB Summer Vacation) শেষ হয়ে খুলে যেত বিদ্যালয়। গত বছরেও ২ মে থেকে রাজ্যের সরকারী বিদ্যালয় গুলিতে গরমের ছুটি (WB Summer Vacation) পড়েছিলো, পরবর্তীতে কয়েক দফায় সেই ছুটি চলেছে ২৬ মে পর্যন্ত। 

এদিকে রাজ্য জুরে এখনো চলছে তাপপ্রবাহ। মোটামুটি ৪০ ডিগ্রির তাপমাত্রা বিভিন্ন জেলায়। এই অবস্থায় বিদ্যালয়গুলিতে গরমের ছুটি বিগত বছরের তুলনায় বাড়তে চলেছে বলেই জানা যাচ্ছে। যদিও আবহাওয়া দপ্তর সূত্রে জানা গিয়েছে ১ থেকে ৪ জুনের মধ্যেই ভারতে প্রবেশ করতে চলেছে বর্ষা । রাজ্যে বর্ষা প্রবেশ করতে পারে জুনের মাঝামাঝিতে। 


এবার স্কুল খোলা (Summer Vacation) নিয়ে তৎপরতা শুরু করেছে স্কুল শিক্ষা দপ্তর। পর্ষদ সূত্রে খবর মধ্যশিক্ষা পর্ষদের পূর্ব নির্ধারিত সূচি অনুযায়ী ৫ জুন থেকে স্কুল খোলার (Summer Vacation) কথা। সেক্ষেত্রে ওই দিন থেকেই স্কুল খুলবে নাকি অন্য কোন দিন থেকে স্কুল খুলবে সেই বিষয় নিয়ে দ্রুত সিদ্ধান্ত গ্রহন করবে।

Sub: Reopening of Schools after the summer vacation.

Sub: Reopening of Schools after the summer vacation.



স্কুল শিক্ষা দফতর চিঠিতে জানিয়েছে অ্যাকাডেমিক ক্যালেন্ডার অনুসারে আগামী ৫ জুন থেকে সেকেন্ডারি স্কুল এবং ৭ জুন থেকে প্রাথমিক স্কুল গুলি খোলার জন্য সিদ্ধান্ত নেওয়ার জন্য।