WB Summer Vacation: বেড়ে গেল গরমের ছুটি ! জানুন সর্বশেষ আপডেট

WB Summer Vacation: বেড়ে গেল গরমের ছুটি ! জানুন সর্বশেষ আপডেট 

WB Summer Vacation
WB Summer Vacation


মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের ঘোষণা মতন, গত ২ মে থেকেই রাজ্যের সরকারি স্কুলে গ্রীষ্মের ছুটি (Summer Vacation) শুরু হয়েছিলো । তবে কতদিন পর্যন্ত গরমের ছুটি (Summer Vacation) থাকবে তা ছুটির নির্দেশিকায় স্পষ্ট করে জানানো হয়নি। পরবর্তি নির্দেশ আসা পর্যন্ত বন্ধ থাকবে এমনটাই জানানো হয়েছিলো।

সাধারণত বিগত বছরগুলিতে দেখা গেছে জামাই ষষ্ঠীর পরে পরেই গরমের ছুটি (WB Summer Vacation) শেষ হয়ে খুলে যেত বিদ্যালয়। গত বছরেও ২ মে থেকে রাজ্যের সরকারী বিদ্যালয় গুলিতে গরমের ছুটি (WB Summer Vacation) পড়েছিলো, পরবর্তীতে কয়েক দফায় সেই ছুটি চলেছে ২৬ মে পর্যন্ত। তবে আজও বিদ্যালয় খোলার কোন নির্দেশিকা আসেনি। 

এদিকে রাজ্য জুরে এখনো চলছে তাপপ্রবাহ। মোটামুটি ৪০ ডিগ্রির তাপমাত্রা বিভিন্ন জেলায়। এই অবস্থায় বিদ্যালয়গুলিতে গরমের ছুটি বিগত বছরের তুলনায় বাড়তে চলেছে বলেই জানা যাচ্ছে। যদিও আবহাওয়া দপ্তর সূত্রে জানা গিয়েছে ১ থেকে ৪ জুনের মধ্যেই ভারতে প্রবেশ করতে চলেছে বর্ষা । রাজ্যে বর্ষা প্রবেশ করতে পারে জুনের মাঝামাঝিতে। 


সম্প্রতি কলকাতা হাইকোর্টের ডিভিশন বেঞ্চে শিক্ষক বদলি নিয়ে একটি মামলার শুনানি চলছিল এবং বিচারপতি হরিশ টেন্ডন ও প্রসেনজিত বিশ্বাস কি নিয়মে এই সকল ট্রান্সফার করা হচ্ছে এই প্রশ্ন জিজ্ঞাসা করেন রাজ্যের Advocate General কে। এই প্রশ্নের উত্তর দিতে গিয়ে বর্তমানে বিদ্যালয়ের ছুটির (WB School Reopen) প্রসঙ্গ সামনে আসে। তখন বিচারপতি জানতে চান কবে গরমের ছুটি শেষ হবে। এর উত্তরে রাজ্যের প্রধান সরকারি উকিল ও মামলাকারীদের উকিলের তরফে বিচারপতিদের জানানো হয় যে রাজ্য সরকারের তরফে আগামী নির্দেশ না আসা পর্যন্ত সকল স্কুল বন্ধ থাকবে।


এই কথা শোনার পর বিচারপতিরা বিদ্যালয় খোলার (WB School Reopen) সম্ভাব্য দিন জানতে চাইলে Advocate General এর তরফে জানানো হয় আগামী ১৪ ই জুন ২০২৩ (বুধবার) স্কুল খোলার কথা রাজ্য সরকারের তরফে চিন্তা ভাবনা করা হচ্ছে।



তাই প্রাথমিক ভাবে অনুমান করা হচ্ছে আগামী ১৪ জুন খুলতে চলেছে বিদ্যালয়। আর তাই যদি হয় তবে এই বছর সবথেকে বেশি গরমের ছুটির রেকর্ড তৈরি হবে রাজ্যের সরকারি বিদ্যালয়গুলির। 


Post a Comment

thanks