BTech Uber Women Driver: বিটেক পাশ, সংসার চালাতে উবার চালান যুবতী

BTech Uber Women Driver


আমাদের দৈনন্দিন জীবনে, শক্তিশালী এবং আত্মবিশ্বাসী মহিলাদের সম্পর্কে গল্পগুলি অনুপ্রেরণাদায়ক থেকে কম নয়। এই মহিলারা আমাদের শেখাতে পারেন কীভাবে ব্যর্থতার মুখোমুখি হতে হয় এবং সফল হতে হয়। এবং কলকাতার একজন মহিলা উবার ড্রাইভারের এই গল্পটি অবশ্যই মহিলাদের সেই ঘরানার একটি মূল্যবান সংযোজন।



পরম কল্যাণ সিং নামের ব্যবহারকারীর ফেসবুকে শেয়ার করা ভাইরাল পোস্টটিতে কলকাতার মহিলা উবার চালক দীপ্তা ঘোষের একটি প্রেরণামূলক গল্প লিখেছেন।



ক্যাপশনে লেখা ছিল, "গতকাল লেক মলে যাওয়ার জন্য একটি অ্যাপ ক্যাব বুক করেছি। একজন মহিলা চালকের কাছ থেকে কল পেয়েছি," সিং যোগ করেছেন যে তিনি অবাক হয়েছিলেন কারণ মহিলাটি তার ড্রপ অবস্থান সম্পর্কে জিজ্ঞাসা করেননি বা তিনি নগদ বা অনলাইনে অর্থ প্রদান করেছেন কিনা।




সিং আরও লিখেছেন, “তিনি শুধু পিকআপের অবস্থান সম্পর্কে ভদ্র সুরে জিজ্ঞাসা করেছিলেন। হ্যাঁ তিনি ছিলেন দীপ্তা ঘোষ, আমি তার প্রোফাইল থেকে জানতে পেরেছি। যাত্রা শুরু করার পর আমি তাকে জিজ্ঞেস করলাম, তোমার কথার সুর একজন শিক্ষিত লোকের, তোমার শিক্ষাগত প্রেক্ষাপট কী? আমি অবাক হয়েছিলাম এবং আপনিও হবেন"




সিং প্রকাশ করেছেন দীপ্তা ইলেকট্রিক্যাল ইঞ্জিনিয়ারিংয়ে বিটেক করেছেন। তিনি আরও চালিয়ে যান এবং লিখেছেন “তিনি বিভিন্ন কোম্পানিতে 6 বছর ধরে কাজ করেছেন। তারপরে তার বাবা তাকে, তার মা এবং একটি ছোট বোনকে রেখে 2020 সালে মারা যান। তিনি দেখতে পান যে সমস্ত উপযুক্ত চাকরিই কেবল তার জন্য কলকাতা থেকে সরে যেতে হবে। তিনি তা করতে চাননি এবং তার মা এবং বোনকে একা ছেড়ে দিতে চাননি। তিনি একটি বাণিজ্যিক ড্রাইভিং লাইসেন্স পাওয়ার সাহসী সিদ্ধান্ত নিয়েছিলেন কারণ তিনি ইতিমধ্যে গাড়ি চালাতে জানেন। একটি অল্টো কিনেছেন এবং 2021 সাল থেকে উবারের জন্য গাড়ি চালানো শুরু করেছেন৷ তিনি এখন এই পেশা নিয়ে বেশ খুশি৷ তিনি সপ্তাহে 6 দিন প্রতিদিন প্রায় 6-7 ঘন্টা গাড়ি চালিয়ে মাসে প্রায় 40000 আয় করেন,"