DA Protest:  রাজ্য জুড়ে কর্মবিরতি,  বিদ্যালয় থেকে আদলত সর্বত্রই একই দৃশ্য


Poster



বকেয়া ডিএ (Dearness Allowance) ও যোগ্যদের স্বছ নিয়োগের (Recruitment) দাবীতে আজ সংগ্রামী যৌথ মঞ্চের ডাকে রাজ্যজুড়ে চলছে কর্মবিরতি। কর্মবিরতির দৃশ্য দেখাগেলো বিদ্যালয় থেকে আদালত সর্বত্র। 

দিনহাটা :
দিনহাটা আদালত চত্বরে বিক্ষোভ প্রদর্শন করে কর্মবিরতি পালন আদালত কর্মচারীদের। সোমবার সকাল সাড়ে দশটা থেকে দিনহাটা আদালত চত্বরে বিক্ষোভ প্রদর্শন করে সারা রাজ্যের  সাথে সাথে দিনহাটাতেও কর্মবিরতি পালন আদালত কর্মচারীদের। 

গোটা রাজ্যব্যাপী সংগ্রামী যৌথ মঞ্চের ডাকে পশ্চিমবঙ্গ আদালত কর্মচারী সমিতি দিনহাটা ইউনিটের পক্ষ থেকে এদিন বিক্ষোভ প্রদর্শন করে কর্মবিরতির ডাক দেওয়া হয়। 

মূলত উচ্চ আদালতের রায় মেনে AICPI অনুযায়ী অবিলম্বে সকল বকেয়া DA (Dearness Allowance) প্রদান, সকল শিক্ষা প্রতিষ্ঠান ও সরকারি দপ্তরের শূন্য পদে স্বচ্ছভাবে স্থায়ী নিয়োগের দাবিতেই এদিনের এই কর্মবিরতি পালন বলে জানা যায়। এছাড়াও এ দিন আদালতের কর্মচারীরা জানান আজ পূর্ণদিবস জুড়ে কর্মবিরতির ডাক দেওয়া হয়েছে।




আসানসোল: 
ওয়েস্ট বেঙ্গল কোর্ট এমপ্লয়িজ অ্যাসোসিয়েশনের উদ্যোগে আসানসোল আদালত চত্বরে কর্মবিরতি। বকেয়া ডিএ (Dearness Allowance) এর দাবিতে আদালতের কর্মীদের কর্মবিরতি পালন।সোমবার সপ্তাহের প্রথম দিনেই আদালত চত্বরে জমায়েত করে কর্মবিরতি পালন চলছে।এই কর্মবিরতির মাধ্যমে তাদের দাবি অবিলম্বে বকেয়া ডিএ প্রদান করতে হবে।দাবি না মানলে আগামী দিনে বৃহত্তর আন্দোলন করা হবে।



জলপাইগুড়ি:
আদালত কর্মচারী সমিতির জলপাইগুড়ি ইউনিট  আট ঘন্টার পেন ডাউন আজ পালন করলো জলপাইগুড়ি দাদরা ও আদালত চত্বরে।

আট ঘন্টা কাজ না করে এই কর্মসূচি গ্রহণ করলো তারা। মূলত দীর্ঘ কয়েক বছর ধরে বকেয়া ডিএ (Dearness Allowance) দিচ্ছি না রাজ্য সরকার। তার দাবিতেই এই কর্মবিরতি বলে স়ংগঠনের সদস্য রা জানিয়েছেন। এই বিষয়ে আদালত চত্বরে একটি বিক্ষোভ কর্মসূচি ও ধিক্কার মিছিল আদালতে পালন করে। 

Men women



সংগঠনের সভাপতি সুবোধ সরকার বলেন অতিরিক্ত সময় দিয়ে এখানে কাজ করি। দশ জনের কাজ একজন করি। তবুও বকেয়া ডিএদিচ্ছেনা সরকার। তাই আজ বাধ্য হয়ে এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

কলকাতা : 
কলকাতার বিভিন্ন বিদ্যালয়ে কর্মবিরতির দৃশ্য দেখা গেছে। 

বিস্তারিত আসছে...