WPL Auction Expensive Players:মান্ধানা থেকে হরমনপ্রীত, নিলামে কে কত টাকা পেলো, দেখুন তালিকা

Smriti Mandhana harman preet





মুম্বাইয়ে মহিলা প্রিমিয়ার লিগের (WPL) প্রথম মৌসুমের খেলোয়াড়দের নিলাম চলছে। টুর্নামেন্ট শুরু হবে ৪ মার্চ। ফাইনাল ম্যাচটি অনুষ্ঠিত হবে ২৬ মার্চ। সব ম্যাচই হবে নাভি মুম্বাইয়ের ডিওয়াই পাটিল স্টেডিয়াম এবং মুম্বাইয়ের ব্রেবোর্ন স্টেডিয়ামে। গুজরাট জায়ান্টস, দিল্লি ক্যাপিটালস, মুম্বাই ইন্ডিয়ান্স, রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর এবং ইউপি ওয়ারিয়র্সের দল নিলামে অংশ নিচ্ছে। সব দল নিলামে খরচ করার জন্য মোট ১২ কোটি টাকা পেয়েছে।

নিলামে প্রথম বিড করেছিলেন ভারতের ওপেনার ব্যাটসম্যান স্মৃতি মান্ধানা। তাকে ৩.৪ কোটি টাকায় কিনেছে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর। তাদের জন্য, মুম্বাই ইন্ডিয়ান্স এবং আরসিবি মধ্যে একটি প্রচণ্ড সংঘর্ষ ছিল। শেষ পর্যন্ত ধাক্কা খায় আরসিবি।

Smriti Mandhana

নিলামে সর্বোচ্চ অর্থ প্রদানকারী খেলোয়াড়দের তালিকা

স্মৃতি মন্ধনা (Smriti Mandhana) - রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালুরুতে 3.40 কোটি টাকায়

অ্যাশলে গার্ডনার (Ashley Gardner), অস্ট্রেলিয়া, গুজরাট জায়ান্টস 3.20 কোটি টাকায়

নাটালি সাইভার (Natalie Sciver), ইংল্যান্ড ,মুম্বাই ইন্ডিয়ান্স 3.20 কোটি টাকায়

দীপ্তি শর্মা (Deepti Sharma) , ভারত, ইউপি ওয়ারিয়র্স 2.60 কোটি টাকায়

জেমিমাহ রড্রিগেস (Jemimah Rodrigues) , ইন্ডিয়া, দিল্লি ক্যাপিটালস 2.20 কোটি টাকায়

বেথ মুনি (Beth Mooney) , অস্ট্রেলিয়া, গুজরাট জায়ান্টস ২ কোটি টাকায়

শেফালি ভার্মা (Shafali Verma) , ইন্ডিয়া, দিল্লি ক্যাপিটালস ২ কোটি টাকায়

পূজা বস্ত্রকার (Pooja Vastrakar) , ইন্ডিয়া, মুম্বাই ইন্ডিয়ান্স 1.90 কোটি টাকায়

রিচা ঘোষ (Richa Ghosh) , ভারত, রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর ১.৯০ কোটি টাকায়

হরমনপ্রীত কৌর (Harmanpreet Kaur), ইন্ডিয়া, মুম্বাই ইন্ডিয়ান্স ১.৮০ কোটি টাকায়

অস্ট্রেলিয়ান খেলোয়াড় অ্যাশলে গার্ডনারের জন্য বক্স খুলল গুজরাট জায়ান্টস। এই খেলোয়াড়কে তিনি ৩.২০ কোটি টাকায় কিনেছেন। নিলামে গার্ডনারের জন্য গুজরাট ইউপি ওয়ারিয়র্স এবং মুম্বাই ইন্ডিয়ান্সকে হারিয়েছে।

ইংল্যান্ডের অধিনায়ক নাটালি সায়ভার পেয়েছেন গার্ডনারের সমান পরিমাণ। মুম্বাই ইন্ডিয়ান্স তাকে ৩.২০ কোটি টাকায় তাদের দলে অন্তর্ভুক্ত করেছে। অন্যদিকে, ইউপি ওয়ারিয়র্স ভারতীয় অলরাউন্ডার দীপ্তি শর্মাকে 2.60 কোটি টাকায় কিনেছে।

স্মৃতি মান্ধানাকে মিস করা মুম্বাই ইন্ডিয়ান্স ভারতীয় মহিলা দলের অধিনায়ক হরমনপ্রীত কৌরকে কিনেছে। মুম্বাই রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর এবং ইউপি ওয়ারিয়র্সকে হারিয়ে হারমানপ্রীত কৌরকে ১.৮০ কোটি টাকায় কিনেছে।

ইংল্যান্ডের অলরাউন্ডার সোফি একলেস্টোন, হরমনপ্রীত কৌরের সমান পরিমাণ টাকা পেয়েছেন। একলেস্টোনকে ইউপি ওয়ারিয়র্স 1.80 কোটি টাকায় কিনেছে।

অস্ট্রেলিয়ার তারকা অলরাউন্ডার এলিস পেরিকে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালুরু ১.৭ কোটি টাকায় কিনেছে। দিল্লি ক্যাপিটালস এবং আরসিবি এলিসের জন্য মারাত্মক লড়াই দেখেছিল। দিল্লি দল 1.60 কোটি টাকা বিড করে নাম প্রত্যাহার করে নেয়।