অভিষেকের বার্তায় বিচারের আশায় বুক বাঁধছে রাজবংশী যুবক প্রেমের বাবা-মা! দাবি করলেন নির্দিষ্ট কর্মসংস্থানের

Prem father and mother



মাথাভাঙ্গায় অভিষেক বন্দ্যোপাধ্যায় বিএসএফের গুলিতে নিহত গীতালদহের রাজবংশী যুবকের বাবা-মাকে সভামঞ্চে তুলে বিচারের আশ্বাস দেওয়ায় খুশিতে আপ্লুত কুমার বর্মনের বাবা-মা। আজ নিজের বাড়িতে সাংবাদিকের সামনে প্রতিক্রিয়া দিতে গিয়ে রাজবংশী যুবক প্রেম কুমার বর্মনের মা-সুখ মনি বর্মন ও বাবা শিবেন বর্মন জানান গতকাল অভিষেক বন্দ্যোপাধ্যায় তাদের কাছ থেকে সমস্ত ঘটনা শুনেছে এবং একই সাথে তাদের আশ্বস্ত করেছে প্রেম কুমার বর্মনের মৃত্যুর ব্যাপারে তদন্তে সমস্ত রকম সহযোগিতা তিনি করবেন। 



তারা আরো জানায় অভিষেক বন্দ্যোপাধ্যায় যেভাবে তাদের পারিবারিক অবস্থার খোঁজখবর নিয়েছেন এবং পাশে থাকার আশ্বাস দিয়েছেন তাতে তারা আপ্লুত। তবে একই সাথে বিএসএফের গুলিতে নিহত রাজবংশী যুবক প্রেম কুমার বর্মনের বাবা শিবেন বর্মন জানান তার পেটে অপারেশন হয়েছে, তিনি কাজ করতে অক্ষম, এবং যেহেতু পরিবারের একমাত্র উপার্জনের মাধ্যম ছিল প্রেম কুমার বর্মন তাই অভিষেক বন্দ্যোপাধ্যায়ের কাছে প্রেমের বাবার আবেদন তাকে বা তার পরিবারকে যেন কোন একটি কাজের ব্যবস্থা করে দেওয়া হয়। তাহলে তারা না খেয়ে থাকবে। 



একই সুর গীতালদাহের তৃণমূল কংগ্রেস অঞ্চল সভাপতি আনারুল হক বাবু অঞ্চল নেতৃত্ব অভিজিৎ রায় ও যুব সভাপতি আসাদুল হকের মুখেও। প্রতিক্রিয়া দিতে গিয়ে তারাও জানান দলের সর্বভারতীয় সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায় যেভাবে রাজবংশীদের পাশে এসে দাঁড়িয়েছেন তাতে তারা আপ্লুত। একই সাথে বিএসএফের গুলিতে নিহত প্রেম কুমার বর্মনের পরিবারের পাশে থাকার আশ্বাসও দেন তারা।




উল্লেখ্য মাসখানেক আগে বিএসএফের গুলিতে নিহত হয় গীতালদহ ২ নং গ্রাম পঞ্চায়েতের ভাড়বান্দা গ্রামের রাজবংশী যুবক প্রেম কুমার বর্মন। আর তার মৃত্যুর পরেই পরিবারের তরফ থেকে দাবী করা হয় প্রেম কোনরকম চোরাচালানকারীর সঙ্গে যুক্ত নয়। এমনকি ঐদিন সে নিজের তামাক খেত দেখতে গিয়েছিল। আর সেখানেই বিএসএফ তাকে নির্মমভাবে গুলি করে হত্যা করে। তারপর থেকেই বিএসএফের বিরুদ্ধে খুনের অভিযোগ তুলে বিচারের দাবিতে সোচ্চার হন নিহত প্রেম কুমার বর্মনের বাবা শিবেন বর্মন ও মা শুকমনি বর্মন। আর তাদের এই দাবিকে সমর্থন করে মৃত্যুর দিন থেকেই পরিবারের পাশে এসে দাঁড়িয়েছিল রাজ্যের শাসক দল। 



ইতিমধ্যেই প্রেম কুমার বর্মনের বাড়ি এসে ঘুরে গিয়েছেন সিতাই বিধানসভা কেন্দ্রের বিধায়ক জগদীশ বসুনিয়া উত্তরবঙ্গ উন্নয়ন দপ্তরের মন্ত্রী উদয়ন গুহ, এবং প্রশাসনিক স্তর থেকে দিনহাটার মহকুমা শাসক রেহানা বসির দিনহাটা থানার আইসি সুরজ থাপা প্রমূখ। এমনকি রাজ্য সরকারের তরফ থেকে তাদেরকে দু'লক্ষ টাকার ক্ষতিপূরনও দেওয়া হয়েছিল। আর তারপরেই গতকাল মাথা ভাঙ্গায় তৃণমূল কংগ্রেসের সর্বভারতীয় সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায় যেভাবে ভরা সভামঞ্চে রাজবংশী যুবক প্রেম কুমার বর্মনের বাবা মাকে মঞ্চে তুলে বিএসএফকে ও কেন্দ্রীয় সরকার এবং বিজেপিকে আক্রমণ ছাড়লেন এবং একই সাথে পরিবারের পাশে থাকার প্রতিশ্রুতির পাশাপাশি নিহত প্রেম কুমারের বিচারের শেষ দেখে নেওয়ার চ্যালেঞ্জ দিলেন তাতে করে আশায় বুক বাঁধছে গিতালদহের বিএসএফের গুলিতে নিহত রাজবংশী যুবক প্রেম কুমারের বাবা-মা।