Primary Teacher Recruitment Interview


Primary Teacher Recruitment Interview



প্রাথমিকে শিক্ষক নিয়োগের ইন্টারভিউ (Primary Teacher Recruitment Interview) নিয়ে জল গড়িয়েছে কলকাতা উচ্চ আদালত পর্যন্ত। এবার সেই মামলার সাক্ষী হিসাবে ৪ টি জেলার ৪০ জন শিক্ষককে নিয়ে রুদ্ধদার জেরা করবেন বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়।


প্রাথমিক শিক্ষক নিয়োগের (Primary Teacher Recruitment) পরীক্ষায় অ্যাপ্টিটিউড টেস্টে নিয়ম না মানার অভিযোগ করেছিলেন চাকরি প্রার্থীরা। তাই বিচারপতি এবার তলব করলেন যারা যারা পরীক্ষা নিয়েছেন তাদেরকেই।


বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায় জানিয়েছেন, তিনি এই ইন্টারভিউয়ারদের মুখোমুখি হবেন নিজের এজলাসের বাইরে। জানা গেছে, কলকাতা হাই কোর্টের মূল ভবনের বাইরে বসবে কোর্ট। সেখানেই ওই ইন্টারভিউয়ারদের প্রশ্ন করবেন বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়।


জানাগেছে, সবরকম গোপনীয়তা বজায় রেখেই ইন্টারভিউয়ারদের স্বাক্ষ্যগ্রহণ করবেন বিচারপতি গঙ্গোপাধ্যায়। বাইরের কেউ মঙ্গলবার কোর্টে উপস্থিত থাকতে পারবেন না। শুধু যাদের সাক্ষ্য গ্রহণ করা হচ্ছে এবং আইনজীবীরাই থাকবেন শুনানির সময়। আরও পড়ুনঃ Madhyamik Exam 2023 :  মাধ্যমিক পরীক্ষার্থীদের জন্য একাধিক নতুন নিয়ম


চাকরি প্রার্থীরা অভিযোগ করেছিলেন, নাম জিজ্ঞাসা করেই ইন্টারিভিউ শেষ করা হয়েছে, কাউকে জিজ্ঞাসা করা হয়েছে কোথায় থাকেন, ব্যাস এতটুকুই। এই ধরণের বেশ কিছু অভিযোগ জমা পড়েছে আদালতে।


এখন দেখার ৪০ জন ইন্টারভিউয়ার বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়ের এজলাসে কেমন প্রশ্নের মুখে পড়েন !