রাজ‍্য প্রাথমিক ক্রীড়া প্রতিযোগিতায় সার্বিকভাবে চ‍্যাম্পিয়ন হল জলপাইগুড়ি জেলা

sports




জলপাইগুড়িতে আয়োজিত রাজ‍্য প্রাথমিক ক্রীড়া প্রতিযোগিতায় সার্বিকভাবে চ‍্যাম্পিয়ন হল জলপাইগুড়ি জেলা। অ্যাথলেটিক্সে ৪৩ পয়েন্ট পেয়ে চ‍্যাম্পিয়ন হয়েছে জলপাইগুড়ি। ৩২ পয়েন্ট পেয়ে দ্বিতীয় স্থান পেয়েছে দক্ষিণ ২৪ পরগনা জেলা। পুরুলিয়া জেলা ২১ পয়েন্ট পেয়ে তৃতীয় হয়েছে।

পুরস্কার বিতরণী অনুষ্ঠানের মধ্য দিয়ে শেষ হয় পশ্চিমবঙ্গ প্রাথমিক শিক্ষা পর্ষদ আয়োজিত ৩৮ তম রাজ্য বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা। জলপাইগুড়ি বিশ্ববাংলা ক্রীড়া‌ঙ্গনে অনুষ্ঠিত হওয়া এই ক্রীড়া প্রতিযোগিতার ২২টি জেলা থেকে ৬৮২ জন খেলোয়াড় অংশগ্রহণ করেছিল। ইভেন্ট ছিল মোট ৩৪টি। সফলভাবে প্রতিযোগিতা সমাপ্ত হওয়ায় খুশি আয়োজক কমিটির কর্মকর্তা‌রা। প্রতিযোগিতা‌র উদ্বোধন করেছিলেন মন্ত্রী ব্রাত‍্য বসু।

sports

অ্যাথলেটিক্সে বালক বিভাগে ১৮ পয়েন্ট পেয়ে চ‍্যাম্পিয়ন হয়েছে দক্ষিণ ২৪ পরগনা জেলা। পুরুলিয়া জেলা ১৫ পয়েন্ট পেয়ে দ্বিতীয় স্থান অর্জন করেছে। ১০ পয়েন্ট পেয়ে যুগ্মভাবে তৃতীয় হয়েছে মুর্শিদাবাদ ও নদীয়া জেলা।





অ্যাথলেটিক্সে বালিকা বিভাগে ২৯ পয়েন্ট পেয়ে চ‍্যাম্পিয়ন হয়েছে জলপাইগুড়ি জেলা। কোচবিহার জেলা ১৫ পয়েন্ট পেয়ে দ্বিতীয় স্থান পেয়েছে। ১১ পয়েন্ট পেয়ে তৃতীয় স্থানে রয়েছে পশ্চিম মেদিনীপুর জেলা।


জিমন‍্যাস্টিক্সে ১৫ পয়েন্ট পেয়ে চ‍্যাম্পিয়ন হয়েছে হুগলি জেলা। হাওড়া জেলা ৭পয়েন্ট পেয়ে দ্বিতীয় ও ৬ পয়েন্ট পেয়ে তৃতীয় হয়েছে দক্ষিণ২৪ পরগনা জেলা।



যোগাসনে ১৯ পয়েন্ট পেয়ে চ‍্যাম্পিয়ন হয়েছে দক্ষিণ২৪ পরগনা জেলা। ১৩পয়েন্ট পেয়ে দ্বিতীয় হাওড়াও ৬ পয়েন্ট পেয়ে উত্তর২৪ পরগনা জেলা তৃতীয় স্থান পেয়েছে।