Dearness Allowance : বকেয়া ডিএ আন্দোলনে নতুন মোড়, পাল্টা নোটিশ সংগ্রামী যৌথ মঞ্চের 


Dearness Allowance



অর্থসচিব মনোজ পন্থের মেমোরান্ডাম এর পাল্টা আইনি নোটিশ পাঠালো সংগ্রামী যৌথ মঞ্চ। সময় বেঁধে দেওয়া হয়েছে ৩ ঘন্টা। ৩ ঘন্টার মধ্যে মেমোরান্ডাম তুলে না নিলে আইনি ব্যবস্থা নেওয়ার কথা বলা হয়েছে উকিলি নোটিশে।

প্রসঙ্গত ২০ ও ২১ ফেব্রুয়ারির রাজ্য সরকারী কর্মীদের কর্মবিরতি ব্যাপক প্রভাব পড়তে চলেছে বলে মনে করা হচ্ছে। রাজ্য সরকারী কর্মচারীদের দাবীকে (Dearness Allowance) সমর্থন জানিয়ে এবার এই রাজ্যের কেন্দ্রীয় কর্মচারী ইউনিয়ন ২১ ফেব্রুয়ারি Pen Down পালন করবে। কেন্দ্রীয় কর্মচারী ইউনিয়ন গুলির সমর্থন সার্বিকভাবে রাজ্যের সরকারী কর্মচারীদের দাবি আদায়ের পথকে আরো প্রশস্ত করবে বলে আশাবাদী রাজ্যের সরকারী কর্মচারী মহল। আরও পড়ুনঃ Madhyamik Exam 2023 :  মাধ্যমিক পরীক্ষার্থীদের জন্য একাধিক নতুন নিয়ম


ডিএ (Dearness Allowance) ইস্যুতে যখন রাজ্য সরকারি কর্মীদের সোমবার ও মঙ্গলবার কর্মবিরতি কর্মসূচি তখন রাজ্যের অর্থসচীবের স্বাক্ষর করা একটি মেমোরান্ডাম প্রকাশিত হয়। যেখানে ২০ এবং ২১ ফেব্রুয়ারির সমস্ত ছুটি বাতিলের কথা বলা হয়। রাজ্য সরকারি কর্মীদের ডিএ (Dearness Allowance) ইস্যুতে কর্মবিরতির যবনিকা টানতেই এই নির্দেশ বলে আন্দোলনকারীদের ধারনা।


বিজ্ঞপ্তি দিয়ে জানানো হয়েছে, আগামী ২০ ও ২১শে ফেব্রুয়ারি ২০২৩ সোমবার ও মঙ্গলবার সকল ছুটি বাতিল করা হল। বিজ্ঞপ্তিতে এও জানানো হয়েছে যে এই দুদিন যারা কাজে আসবেন না তাঁদের চাকরিজীবন থেকে এইদিন বাদ যাবে মিলবে না স্যালারিও। এমনকি শোকজ করার কথাও জানানো হয়েছে। আরও পড়ুনঃ  এই মুহূর্তের বড় খবর, যে সকল শিক্ষক প্রাথমিকের ইন্টারভিউ নিয়েছিলেন তাদের এবার জেরা করবেন বিচারপতি 

সংগ্রামী যৌথ মঞ্চের পক্ষ থেকে এই নোটিশকে সম্পূর্ন বেআইনি বলা হয়েছে। এবং আজ মঞ্চের পক্ষ থেকে একটি উকিলি নোটিশ পাঠানো হয় অর্থসচিব মনোজ পন্থের কাছে। মোট ৩৬ টি সংগঠনের পক্ষ থেকে এই নোটিশ পাঠানো হয়।