Meta, the parent company of Facebook, Instagram and WhatsApp, has also announced a premium verification service.

verification


ফেসবুক, ইনস্টাগ্রাম এবং হোয়াটসঅ্যাপের মূল সংস্থা মেটাও একটি প্রিমিয়াম যাচাইকরণ পরিষেবা ঘোষণা করেছে। অর্থাৎ, এখন সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্ম ফেসবুক এবং ইনস্টাগ্রামকেও ভেরিফায়েড অ্যাকাউন্ট অর্থাৎ ব্লু টিক-এর জন্য অর্থ প্রদান করতে হবে। ওয়েবের জন্য এর দাম $11.99 (Rs 993) এবং iOS এর জন্য $14.99 (Rs 1241) নির্ধারণ করা হয়েছে।

প্রতিষ্ঠানের প্রধান নির্বাহী কর্মকর্তা মার্ক জাকারবার্গ এ ঘোষণা দেন। তিনি জানান, চলতি সপ্তাহে অস্ট্রেলিয়া ও নিউজিল্যান্ডে প্রথমবারের মতো এই সেবা চালু হবে। শিগগিরই অন্যান্য দেশেও এই সেবা চালু করা হবে। ব্যবহারকারীরা তাদের সরকারি আইডি কার্ডের মাধ্যমে তাদের অ্যাকাউন্ট যাচাই করতে সক্ষম হবেন। এর পরিবর্তে ব্যবহারকারীর অ্যাকাউন্টে অতিরিক্ত নিরাপত্তাও দেওয়া হবে। তবে ভারতে কবে থেকে এই পরিষেবা চালু হবে, তার তথ্য এখনও প্রকাশ করা হয়নি।

post

এর আগে, মাইক্রো-ব্লগিং প্ল্যাটফর্ম টুইটার সম্প্রতি পেইড সাবস্ক্রিপশন পরিষেবা টুইটার ব্লু চালু করেছে। ভারতে মোবাইল ব্যবহারকারীদের ব্লু টিক পেতে এবং প্রিমিয়াম সাবস্ক্রিপশন পরিষেবার বৈশিষ্ট্যগুলি ব্যবহার করতে প্রতি মাসে 900 টাকা দিতে হবে। একই সময়ে, কোম্পানি 650 টাকার জন্য সর্বনিম্ন মূল্যের প্রিমিয়াম সাবস্ক্রিপশন প্ল্যানও প্রকাশ করেছে। এই প্ল্যানটি ওয়েব ব্যবহারকারীদের জন্য।

টুইটার প্রথমে যুক্তরাষ্ট্র, কানাডা, যুক্তরাজ্য, জাপান, নিউজিল্যান্ড এবং অস্ট্রেলিয়া সহ অন্যান্য দেশে পেইড সাবস্ক্রিপশন পরিষেবা চালু করে। কোম্পানি তার ওয়েবসাইটে বলেছিল যে গুগলের অ্যান্ড্রয়েড ব্যবহারকারী এবং আইওএস ব্যবহারকারীরা $11 (প্রায় 900 টাকা) দিয়ে টুইটার ব্লু-এর মাসিক সাবস্ক্রিপশন কিনতে সক্ষম হবেন।