North Korea orders parents to name their children 'bomb', 'gun', 'satellite' or other suitably 'patriotic' words

North Korea



উত্তর কোরিয়ার নেতা কিম জং-উন এবার নতুন আদেশ জারি করেছেন। সে অনুযায়ী দেশে শিশুদের অভিভাবকদের এমন নাম রাখতে হবে যাতে মাধুর্য থাকে না। তারা এ রি (প্রেমময়), সো রা (শঙ্খ) এবং সু মি (সুপার বিউটি) এর মতো নামের পরিবর্তে চং ইল (বন্দুক), চুং সিম (আনুগত্য), পোক ইল (বোমা) এর মতো নাম রাখতে বলা হয়েছে। শুধু শিশুরা নয়, দেশের প্রতিটি নাগরিকই এর আওতায় আসবে।

নতুন নামের জন্য নির্দেশিকা জারি করেছেন কিম জং। তিনি বিশ্বাস করেন যে এই ধরনের নামগুলিতে দেশপ্রেমের চেতনা প্রতিফলিত হয়। তারা বলে যে মিষ্টি এবং নরম ধরণের নামগুলি দক্ষিণ কোরিয়ার শৈলী এবং এখন পশ্চিমা সংস্কৃতির প্রতীক হয়ে উঠছে। কিম আদেশ দেন যে বছরের শেষের দিকে, যে নাগরিকরা তাদের নাম পরিবর্তন করে বিপ্লবী কিছুতে নামবেন না তাদের হয় জরিমানা দিতে হবে বা খারাপ কিছুর মুখোমুখি হতে হবে।

একজন বাসিন্দা রেডিও ফ্রি এশিয়াকে বলেছেন যে বাসিন্দারা অভিযোগ করছেন যে কর্তৃপক্ষ তাদের নাম পরিবর্তন করতে বাধ্য করছে, ডেইলি স্টার জানিয়েছে।

গত মাস থেকে উত্তর কোরিয়ার বাসিন্দাদের নাম পরিবর্তনের জন্য ক্রমাগত নোটিশ দেওয়া হচ্ছে। যারা তাদের নামের শেষটা বিপ্লবী কিছুতে রূপান্তর করতে পারেনি তাদের বছর শেষ পর্যন্ত সময় দেওয়া হয়েছে। তাদের নামের শেষে কিছু যোগ করতে হবে যা রাজনৈতিক বার্তা দেয়। উত্তর কোরিয়ার কিছু নাগরিক এই আদেশে খুশি নন।

ক্ষুব্ধ এক নাগরিক বলেন, আমরা কি মেশিন? উত্তর কোরিয়ানরা মজা করছে যে তারা তাদের বাচ্চাদের পুরানো দিনের নাম রাখবে ইয়ং চোল, ম্যান বোক বা সান হুই।