DA News Update : ক্ষোভে ফুঁসছে রাজ্যসরকারী কর্মচারী মহল, আরও তীব্র আন্দোলনের পথে 

sangrami joutha mancha
file picture




DA News Update : ডি এর দাবিতে পুলিশের ব্যারিকেড ভেঙে বিক্ষোভ রাজ্যে সরকারি কর্মীদের সংগ্রামী যৌথ মঞ্চের, আন্দোলন প্রসঙ্গে নীরব শাসক দলের কর্মী সংগঠন।


বুধবার রাজ্যে সরকারের কোষাগার থেকে বেতন প্রাপ্ত কর্মচারীদের সংগ্রামী যৌথ মঞ্চের পক্ষ থেকে দীর্ঘ সময় থেকে বকেয়া ডি এর দাবিতে  অভিযান রীতিমতো উত্তপ্ত হয়ে ওঠে,বলা যায় ধৈর্যের বাধ ভাঙার পূর্বাভাস।


সংগ্রামী যৌথ মঞ্চের  আন্দোলন বিক্ষোভ নিয়ে আগে থেকেই প্রস্তুত ছিলো রাজ্যে সরকারের পুলিশ। তবে দীর্ঘ সময় ধরে বেতন বৈষম্যের শিকার রাজ্যে সরকারি কর্মচারীরা এদিন কোনো বাঁধাই মানলেন না, পুলিশের ব্যারিকেড ঠেলে ভেঙে এগিয়ে চললেন আন্দোলনের মূল স্থলে।




এই বিক্ষোভ আন্দোলন প্রসঙ্গে, সংগ্রামী যৌথ মঞ্চের পক্ষে মনোজিৎ দাস রাজ্যে সরকারকে হুঁশিয়ারি দিয়ে বলেন, অবিলম্বে যদি মহার্ঘ ভাতা প্রদান না করা হয় তাহলে আগামীতে কোনো ব্যারিকেড দিয়েই আটকানো যাবে না এই আন্দোলন।


সংগ্রামী যৌথ মঞ্চের পক্ষ থেকে এক প্রেস বার্তায় বলা হয়েছে- "আধা সরকারি কর্মচারী, পরিবহন কর্মী, শিক্ষক, শিক্ষা কর্মীদের যৌথ মঞ্চের বিধানসভা অভিযানের উপর রাজ্য সরকার পুলিশি সন্ত্রাস নামিয়েছে। যৌথ মঞ্চের কর্মীরা যারা বকেয়া মহার্ঘভাতা, স্বচ্ছ নিয়োগ ইত্যাদি দাবিতে বিক্ষোভ প্রদর্শন করছিলো তাদের এ রাজ্যের পুলিশ শারীরিক ভাবে নিগ্রহ করলো। প্রাপ্ত খবর অনুযায়ী প্রায় ১২ জন কর্মীকে বিধানসভা প্রাঙ্গণ ও বিধানসভার বাইরে থেকে গ্রেফতার করা হয়েছে। আমরা সংগ্রামী যৌথ মঞ্চের তরফ থেকে কর্মচারী, শিক্ষকদের উপর এই অযাচিত আক্রমণের তীব্র নিন্দা করছি ও অবিলম্বে সমস্ত গ্রেফতার হওয়া কর্মীদের নিঃশর্ত মুক্তি দাবি করছি। নিপীড়ন করে শিক্ষক, কর্মচারীর ন্যায্য দাবির আন্দোলনকে দমন করা যায়না।"


প্রেস বার্তায় আরও বলা হয়েছে- "রাজ্য সরকার যদি অতিসত্বর দাবি মেনে না নেয় তাহলে এই দাবিতে আন্দোলন আরো তীব্রতর হবে। সমস্ত বকেয়া ডিএ সহ কেন্দ্রীয় হারে মহার্ঘ ভাতা এবং সমস্ত শূন্য পদের স্বচ্ছ ভাবে স্থায়ী নিয়োগের দাবিতে সংগ্রামী যৌথ মঞ্চের ডাকে আগামী ১৯ ডিসেম্বর উত্তরকন্যা অভিযান এবং ২৭ জানুয়ারি গণ ছুটি ও কলকাতায় লাগাতার অবস্থানে অংশ নেওয়ার জন্য দলমত তরব নির্বিশেষে সমস্ত শিক্ষক-শিক্ষাকর্মী ডাক্তার, নার্স, সরকারি, আধা-কর্মচারী সহ সমস্ত ডিএ প্রাপক ব্যক্তিদের আহ্বান জানাই। রাজ্য সরকারের এই শিক্ষক-কর্মচারী বিরোধী মনোভাবের আমরা তীব্র প্রতিবাদ জানাই।"


এদিকে নিখিলবঙ্গ শিক্ষক সমিতির পক্ষ থেকে জানানো হয়েছে - "তিন দফা দাবিতে রাজ্য সরকারি কর্মচারীদের শান্তিপূর্ন বিধানসভা অভিযানে পুলিশি আক্রমণের প্রতিবাদে আজ রাজ্যের সর্বত্র টিফিনের সময় কালো ব্যাজ ধারণ করে এবং সমস্ত ডি আই,এ ডি আই অফিসে ধিক্কার ও প্রতিবাদ কর্মসূচী অনুষ্ঠিত হবে।"