রাসবিহারীর পর দিনহাটা, ব্যাপক ভাঙচুর মার্কসীয় এবং প্রগতিশীল বই বিক্রয় কেন্দ্রে


প্রগতিশীল বই বিক্রয় কেন্দ্র



রাসবিহারীর ঘটনার ছাপ দিনহাটাতেও ! এখানেও শাসক দলের বিরুদ্ধে গুরুতর অভিযোগ। সিপিআই (এম) এর জেলা সম্পাদক মন্ডলীর সদস্য প্রবীর পাল বলেন- " শারদোৎসবের শুরু থেকেই দিনহাটা শহরে সিপিআই (এম) এর মার্কসীয় এবং প্রগতিশীল পুস্তক বিক্রয় কেন্দ্রে ভিড় বাড়ছিল মানুষের। শুধু তাই-ই নয়, এই বুক স্টলে লাগানো নজরে পঞ্চায়েত এর ফ্লেক্সে থাকা হেল্পলাইন নম্বর নোট করে নিয়ে যাচ্ছিলেন গ্রামীন এলাকা থেকে আসা মানুষেরা। পঞ্চায়েতের ব্যাপক দুর্নীতির বিরুদ্ধে ব্যবস্থা নিতে সিপিআইল(এম)'র বুক স্টলে যে একটি হেল্প লাইন নম্বর পাওয়া যাচ্ছে, তা প্রচার হয়ে যায় গ্রামগুলিতে এবং তারপরেই বুক স্টলে এই ভিড় বাড়তে থাকে আরও। আর এটা সহ্য হলো না তৃণমূলের দুষ্কৃতীদের, দিনহাটা মহারাজা নৃপেন্দ্র নারায়ণ স্মৃতি পাঠাগারের সামনে সিপিআই(এম) দিনহাটা এরিয়া কমিটির মার্কসীয় এবং প্রগতিশীল পুস্তক বিক্রয় কেন্দ্রে ব্যাপক ভাঙচুর চালালো তৃণমূলী দুষ্কৃতীরা। সোমবার রাত ১১টা নাগাদ এই বুক স্টল বন্ধ হওয়ার কিছুক্ষণের মধ্যেই একদল তৃণমূলী দুষ্কৃতী আক্রমণ চালায় এই বুক স্টলে। এরপর উৎপল দাস নামের এক পার্টি কর্মীর ওপর আক্রমণ চালায় তারা।" আরও পড়ূনঃ শুভ বিজয়া দশমীর শুভেচ্ছা বার্তা - Subho Bijoya Dashami Greeting

আরও অভিযোগ- " এদিন রাত ১১টা নাগাদ এই বুক স্টল বন্ধ হবার পর স্থানীয় সিপিআই(এম) দপ্তর প্রমোদ দাশগুপ্ত ভবন থেকে নিজের বাইক নিয়ে বাড়ির উদ্দেশ্যে রওনা হন পার্টি কর্মী উৎপল দাস। পথেই তাকে ঘিরে ধরে তৃণমূলের এই দুষ্কৃতীরা। এরপর তাকে শারীরিকভাবে নিগ্রহ করা হয়। রীতিমতো কিল,চড় ঘুসি বর্ষণ হতে থাকে তার ওপর। এরপর তিনি রাস্তার ওপর পড়ে যান, পরিস্থিতি বেগতিক দেখে ঘটনাস্থল থেকে পালিয়ে যায় শাসকদলেরই দুষ্কৃতীরা।"

এরপর খবর পেয়ে ঘটনাস্থলে আসে সিপিআই(এম)এর অন্যান্য নেতাকর্মীরা এবং আক্রান্ত এই পার্টি কর্মীকে চিকিৎসার জন্য তারা নিয়ে যান দিনহাটা মহকুমা হাসপাতালে। এখানে প্রাথমিক চিকিৎসার পর তাকে ছেড়ে দেওয়া হয়। পরবর্তীতে তৃণমূলের এই দুষ্কৃতীদের বিরুদ্ধে দিনহাটা থানায় লিখিত অভিযোগ দায়ের করেন আক্রান্ত পাটিকর্মী উৎপল দাস।