CPIM-এর বুক স্টলে হামলার অভিযোগ, প্রতিবাদ সভা থেকে গ্রেফতার কমলেশ্বর-বিকাশরঞ্জন সহ অনেকেই 

cpim


সোমবার রাসবিহারীতে সিপিএমের স্টলে হামলার অভিযোগ, অভিযোগ ছিল তৃণমূল কংগ্রেসের বিরুদ্ধে । এই হামলার অভিযোগের প্রতিবাদে রাসবিহারীতে সিপিএমের কর্মসূচি ছিল। কর্মসূচী চলাকালীন গ্রেফতার করা হয়েছিল পরিচালক কমলেশ্বর মুখোপাধ্যায়, বিকাশরঞ্জন ভট্টাচার্য বেশ কয়েকজন। জানা যায় মোট ৯ জনকে গ্রেফতার করা হয়। 




সিপিএমের স্টলে হামলার প্রতিবাদে অষ্টমীর বিকেলে বামেদের তরফে রাসবিহারী অ্যাভিনিউ ও প্রতাপাদিত্য রোডের সংযোগস্থলে জমায়েত ও সভার আয়োজন করা হয়েছিল। সিপিআইএম জেলা সম্পাদক কল্লোল মজুমদার, দলের নেতা গৌতম গঙ্গোপাধ্যায়, বিশিষ্ট চিত্র পরিচালক কমলেশ্বর মুখোপাধ্যায়-সহ অনেকেই এদিনের এই প্রতিবাদ সভায় উপস্থিত ছিলেন। 


এই নয়জনকে গ্রেফতার করে তাদের নিয়ে আসা হয়েছিল লালবাজারে । জিজ্ঞাসাবাদের পরে তাঁদের ছেড়ে দেওয়া হয় । কমলেশ্বর জানান, গ্রেফতারির কোনও কারণ দেওয়া হয়নি। 


এই ঘটনার প্রতিবাদে পরিচালক সৃজিত মুখোপাধ্যায় টুইটে লেখেন, “বইকে এত ভয়? নিন্দার ভাষা নেই।” অন্যদিকে ঘটনাস্থলে যান সিপিআইএমের রাজ্য সম্পাদক মহম্মদ সেলিম। মহম্মদ সেলিম বলেন, “আমরা আদালতে বুঝে নেব।”



তীব্র নিন্দা করে অভিনেতা ঋদ্ধি সেন ফেসবুকে লিখেছেন, 'সরকার কি পাগল হয়ে গিয়েছে ! কমলেশ্বর মুখোপাধ্যায়ের গ্রেফতারির ঘটনা লজ্জাজনক । কিসের জন্য ? একটা বইয়ের দোকানের জন্য ! একটা বইয়ের স্টল ভাঙচুরের প্রতিবাদ করার জন্য গ্রেফতারি ! ঘটনায় তীব্র নিন্দা করছি । তোমার সঙ্গে রয়েছি । আমরা এই ঘটনার উত্তর চাই ।'