তৃণমূলের অনেক চেয়ারম্যান থেকে পঞ্চায়েত সদস্য আছেন, যাদের অবস্থান শ্রীঘরে হবে-সেলিম

শুরু হলো ভারতের গণতান্ত্রিক যুব ফেডারেশনের পশ্চিম বর্ধমান জেলার ২৩ তম জেলা সম্মেলন

selim



রামকৃষ্ণ চ্যাটার্জী: আসানসোল:-


শনিবার থেকে আসানসোলের রবীন্দ্র ভবনে শুরু হলো ডিওয়াইএফআই বা ভারতের গণতান্ত্রিক যুব ফেডারেশনের পশ্চিম বর্ধমান জেলার ২৩ তম জেলা সম্মেলন। তিনদিন ধরে হবে এই সম্মেলন। শনিবার রবীন্দ্রভবনে পতাকা উত্তোলন এবং শহীদ বেদীতে মাল্যদান করে এই সম্মেলন শুরু হয়।

এই সম্মেলন উপলক্ষে আসানসোলের সিটি বাস স্ট্যান্ড লাগোয়া গির্জা মোড়ের কাছে বাম গণতান্ত্রিক যুব সংগঠন ডিওয়াইএফআই এর ২৩ তম জেলা সম্মেলনে এক প্রকাশ্য সমাবেশের আয়োজন করা হয়েছিল শনিবার ৷ এদিনের সমাবেশে বক্তব্য রাখার জন্যে উপস্থিত ছিলেন সিপিআইএমের রাজ্য সম্পাদক মহঃ সেলিম, ডিওয়াইএফআই এর রাজ্য সম্পাদিকা মীনাক্ষী মুখার্জি সহ অন্যান্য নেতৃত্বরা ৷ 

এদিনের সমাবেশে তৃণমূল ও বিজেপিকে কটাক্ষ করার পাশাপাশি রাজ্য সরকারের কড়া সমালোচনা করেন সিপিএমের রাজ্য সম্পাদক মহম্মদ সেলিম। সমাবেশের শেষে বর্ধমানের ঘটনায় তাদের দলের কর্মীদের বিশ্ব বাংলার লোগো ভেঙে দেওয়ার বিষয়ে সাংবাদিকেরা প্রশ্ন করেন যে, যে বা যারা বিশ্ব বাংলার লোগো ভেঙেছে তাদের পাশে কেন থাকবেন? সেই প্রশ্নের উত্তরে তিনি বলেন,যদি অনুব্রত চুরি করে ধরা পড়েছে তার পাশে মুখ্যমন্ত্রী থাকতে পারে তবে বর্ধমানের ঘটনায় আমাদের দলের কর্মীরা রাজনৈতিক ভাবে লড়াই করছে তাদের পাশে আমিও তো দাড়াবই। এছাড়াও তিনি চিটফান্ড মামলায় ধৃত হালিশহর পুরসভার চেয়ারম্যান রাজু সাহানি প্রসঙ্গেও বলেন,শুধু রাজু সাহানি নয় তৃণমূলের অনেক চেয়ারম্যান থেকে পঞ্চায়েত সদস্য আছেন, যাদের অবস্থান শ্রীঘরে হবে ৷

অন্যদিকে যুবনেত্রী মীনাক্ষী মুখার্জী বলেন, সিপিআই(এম) সেখানে শান্তিপূর্ণ আন্দোলন করছিল ৷ দশ বছর ধরে গ্রামবাংলার খেটে খাওয়া মানুষ ও কৃষকদের ওপর রাজ্য সরকারের পুলিশ,তৃণমূল ও বিজেপি দলের নেতা ব্যাক্তিরা যেভাবে শোষণ চালাচ্ছেন, তারই বহিঃপ্রকাশ ঘটেছে বর্ধমানে।তাদের দলের কর্মীরা এমন কিছুই করেনি যে তাদের রাস্তায় পিটাতে পিটাতে নিয়ে যাবে পুলিশ৷ইডি সিবিআই এবং রাজ্য পুলিশের উচিত নিরপেক্ষ তদন্ত করে চোর গুলোকে ধরে গারদে পুড়ুক। পশ্চিমবঙ্গ কে শেষ করার পিছনে বিজেপি এবং তৃণমূল সরকার যেভাবে লেগে পড়ে উঠেছে তারই প্রতিবাদে কুড়ি তারিখ গোটা পশ্চিম বর্ধমান জমায়েতে যাবে ।

শনিবার এই সমাবেশে সিপিআইএমের রাজ্য সম্পাদক মহঃ সেলিম, ডি ওয়াই এফ আই এর রাজ্য সম্পাদক মীনাক্ষী মুখার্জি, সিপিএমের জেলা সম্পাদক গৌরাঙ্গ চ্যাটার্জী, সিপিএম নেতা পার্থ মুখার্জী সহ অন্যান্য নেতৃত্বরা উপস্থিত ছিলেন।

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ