চিট ফান্ড মামলা: টিএমসি নেতা রাজু সাহানি পাঁচ দিনের সিবিআই রিমান্ডে, চিট ফান্ড মামলায় গ্রেপ্তার





চিট ফান্ড মামলায়, টিএমসি নেতা এবং হালিসহর পৌরসভার সভাপতি রাজু সাহানিকে আসানসোল আদালত পাঁচ দিনের পুলিশ রিমান্ডে পাঠিয়েছে। এর আগে সিবিআই রাজু সাহনিকে গ্রেফতার করেছিল। এরপর তাকে আসানসোলের আদালতে পেশ করা হয়।

এর আগে চিটফান্ড কেলেঙ্কারিতে উত্তর চব্বিশ পরগনার হালিশহর পুরসভার সভাপতির বাড়িতে হানা দিয়েছিল সিবিআই। সেখান থেকে তাকে গ্রেফতার করা হয়। তার বাড়ি থেকে বিপুল পরিমাণ নগদ টাকা ও অস্ত্র উদ্ধার করা হয়েছে বলে অভিযোগ।

সিবিআই সূত্রে জানা গিয়েছে, কলকাতার নিউটাউনে তাঁর ফ্ল্যাটে তল্লাশির সময় প্রায় ৮০ লক্ষ টাকা নগদ বাজেয়াপ্ত করা হয়েছে। পাশাপাশি একটি লাইসেন্সবিহীন পিস্তলও উদ্ধার করা হয়েছে। বলা হচ্ছে, তাঁর বিদেশি ব্যাঙ্কের অ্যাকাউন্টের কথাও জানতে পেরেছে সিবিআই।

সকাল থেকেই তাঁর বাড়িতে তল্লাশি চালাচ্ছিল সিবিআই দল। সূত্রের খবর, বাড়ি থেকে এত বিপুল পরিমাণ নগদ উদ্ধারের পরে, এই বিষয়ে কোনও সন্তোষজনক উত্তর না দেওয়ায় সিবিআই আধিকারিকরা সাহনিকে গ্রেপ্তার করে। সানমার্গ কো-অপারেটিভ নামে একটি চিট ফান্ড সংস্থাকে পৃষ্ঠপোষকতার নামে বিপুল পরিমাণ অর্থ নেওয়ার অভিযোগ রয়েছে তার বিরুদ্ধে।

বলা হচ্ছে, এই চিটফান্ড মামলার তদন্তের সময় সংস্থার লোকদের জিজ্ঞাসাবাদে সাহনি সম্পর্কে গুরুত্বপূর্ণ তথ্য পেয়েছিল সিবিআই। এর পরে, সাহনি তদন্তে সিবিআইকে সহযোগিতা করছেন না বলে অভিযোগ উঠেছে। তার পরেই এই ব্যবস্থা নেয় সিবিআই। সূত্র জানায়, হালিশহরে তার পৈত্রিক বাড়িতেও অভিযান চালায় আরেকটি দল।

সিবিআই হেফাজতে নেওয়ার পর আসানসোল সিজেএম আদালত থেকে বের করে কলকাতার উদ্দেশ্যে রাজু সাহানিকে নিয়ে যাওয়া হয়। শনিবার সন্ধ্যায় সিবিআই এর আধিকারিকরা চিটফান্ড মামলায় ধৃত হালিশহর পুরসভার চেয়ারম্যান তথা তৃণমূল নেতা রাজু সাহানিকে 5 দিনের সিবিআই হেফাজতের নেওয়ার পর কোনো মন্তব্য করেননি রাজু সাহানি।