Whatsapp New Features: হোয়াটসঅ্যাপে বড় পরিবর্তন, কী কী বৈশিষ্ট্য রয়েছে তা জেনে নিন

Whatsapp New Features




হোয়াটসঅ্যাপ (Whatsapp) তার প্ল্যাটফর্মে গ্রুপ চ্যাটগুলিকে আরও সুবিধাজনক করতে বেশ কয়েকটি আপডেট করেছে। হোয়াটসঅ্যাপ গ্রুপে সংযোজনের সংখ্যা বাড়িয়ে গ্রুপ চ্যাটে সবচেয়ে বড় পরিবর্তন করেছে। হোয়াটসঅ্যাপ একটি গ্রুপ চ্যাটে সর্বাধিক সদস্য সংখ্যা 100 থেকে বাড়িয়ে 512 করেছে। এর সাথে, করোনার সময়, হোয়াটসঅ্যাপ ভিডিও কলিং সম্পর্কিত একটি নতুন আপডেটও প্রকাশ করেছিল, যেখানে ব্যবহারকারীরা কেবলমাত্র গ্রুপে ভিডিও কল করার সুবিধা পেয়েছিলেন।




হোয়াটসঅ্যাপ গ্রুপ ছেড়ে যাওয়া সদস্যদের জানাতে সি পাস্ট পার্টিসিপ্যান্টস নামে একটি বৈশিষ্ট্য নিয়ে কাজ করছে। এই ফিচারের সাহায্যে 60 দিনের মধ্যে গ্রুপ ছেড়ে যাওয়া সদস্যদের তথ্য পাওয়া যাবে। এর মাধ্যমে ব্যবহারকারীরা একটি আলাদা সার্চ বক্স পাবেন, যেখানে তারা গ্রুপের নিষিদ্ধ ব্যবহারকারীদের তালিকাও দেখতে পাবেন। এই বৈশিষ্ট্যটি সেই সমস্ত ব্যবহারকারীদের জন্য খুবই সহায়ক যারা গ্রুপের দীর্ঘ চ্যাট পড়তে এড়িয়ে যান।

Whatsapp New Features




হোয়াটসঅ্যাপ গ্রুপ অ্যাডমিনদের ক্ষমতা বাড়াতেও কাজ করছে। যার জন্য হোয়াটসঅ্যাপ এমন একটি ফিচার আনতে চলেছে যার পরে গ্রুপ অ্যাডমিনিস্ট্রেটর গ্রুপ থেকে যেকোনো হোয়াটসঅ্যাপ মেসেজ ডিলিট করতে পারবেন। নতুন বৈশিষ্ট্যটি WABetaInfo দ্বারা জানানো হয়েছে।

Whatsapp New Features



এই ফিচারের পরে, গ্রুপের উপর গ্রুপ অ্যাডমিনের নিয়ন্ত্রণ বাড়তে চলেছে, কারণ অনেক সময় মেম্বাররা গ্রুপের গাইডলাইনের বাইরে মেসেজ পোস্ট করলেও এই ফিচারের মাধ্যমে গ্রুপ অ্যাডমিন তা সরিয়ে ফেলতে পারে। বর্তমানে, শুধুমাত্র যে ব্যবহারকারীরা বার্তাটি পোস্ট করেছেন তারাই বার্তাটি মুছতে পারবেন। হোয়াটসঅ্যাপ শীঘ্রই এই নতুন বৈশিষ্ট্য প্রকাশ করতে পারে।