Microsoft Co-founder Bill Gates Tested Positive for COVID 19




করোনা আক্রান্ত মাইক্রোসফটের সহ-প্রতিষ্ঠাতা বিল গেটস (Microsoft Co-founder Bill Gates)। এ খবর তিনি নিজেই জানিয়েছেন টুইটারে। তার শরীরে হালকা সিমটম দেখা দিয়েছে তারপর পরীক্ষা করলে রিপোর্ট পজিটিভ আছে বলে জানান তিনি।


তিনি আরো জানান, বিশেষজ্ঞদের পরামর্শ মতো চলছেন এবং নিজেকে আইসোলেটেড করেছেন। টুইটার পোস্টে তিনি বলেন, 'আমার করোনা শনাক্ত হয়েছে। আমি মৃদু উপসর্গ অনুভব করছি। বিশেষজ্ঞদের পরামর্শ মেনে সুস্থ না হওয়া পর্যন্ত আইসোলেশনে থাকছি।' পাশাপাশি তিনি জানিয়েছেন, তিনি 'ভার্চুয়ালি অ্যাভেলেবেল' থাকবেন।



তিনি আরো লেখেন, তিনি সৌভাগ্যবান, কারণ, তিনি টিকা নিতে পেরেছেন, বুস্টার ডোজও নিয়েছেন। এবং পরীক্ষা-নিরীক্ষার পাশাপাশি প্রয়োজনীয় চিকিৎসা পরিষেবা পাওয়ারও সুযোগ পেয়েছেন।




গেটস ফাউন্ডেশন মহামারীর পর থেকে দুই বছরের মধ্যে প্রথমবারের মতো অফলাইন মিলিত হওয়ার কয়েক ঘন্টা আগে এই রিপোর্ট আসে। গেটস বলেছিলেন যে তিনি কার্যত তাদের সাথে যোগ দেবেন এবং বলেছিলেন, "আমি ভাগ্যবান যে দলে থাকতে পেরে সবাইকে দেখতে এবং তাদের কঠোর পরিশ্রমের জন্য ধন্যবাদ।"



"আমরা অংশীদারদের সাথে কাজ চালিয়ে যাব এবং আমাদের কাউকেই আবার মহামারী মোকাবেলা করতে হবে না তা নিশ্চিত করার জন্য আমরা যথাসাধ্য করব," তিনি যোগ করেছেন।




কোভিড-১৯ মহামারীর সময় গেটস ফাউন্ডেশন অত্যন্ত গুরুত্বপূর্ণ ছিল, কারণ বিল অ্যান্ড মেলিন্ডা গেটস ফাউন্ডেশন উন্নয়নশীল বিশ্বে ভ্যাকসিন আনার জন্য বিলিয়ন ডলার খরচ করেছে।




গেটস বলেছেন যে সবচেয়ে বড় বৈজ্ঞানিক অগ্রগতি যা মহামারী শেষ করতে সাহায্য করবে তা হবে আরও ভাল এবং দীর্ঘস্থায়ী ভ্যাকসিন।



উল্লেখযোগ্যভাবে, তার বই, "হাউ টু প্রিভেনট দ্য নেক্সট প্যানডেমিক," পেঙ্গুইন র‍্যান্ডম হাউস দ্বারা প্রকাশিত গত সপ্তাহে প্রকাশিত হয়েছিল।