Breaking: শিক্ষক নিয়োগে ফের এক বড় খবর! শিক্ষক নিয়োগে বাড়ছে ৫২৬১ শূন‍্যপদ, ঘোষনা শিক্ষামন্ত্রীর



Bratya Basu





দীর্ঘ ছয় বছর জারি হতে চলেছে শিক্ষক নিয়োগ বিজ্ঞপ্তি। আজ স্কুল সার্ভিস কমিশনের তরফে বিজ্ঞপ্তি দিয়ে জানানো হয়েছে। রাজ্যে মাধ্যমিক এবং উচ্চমাধ্যমিক স্তরে শিক্ষক নিয়োগ হতে চলেছে। বৃহস্পতিবার রাজ্যের মন্ত্রিপরিষদের বৈঠকে নিয়োগ শুরুর নির্দেশ দেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্য়োপাধ্যায় (Mamata Banerjee)। তার পর স্কুল সার্ভিস কমিশনের তরফে প্রকাশ করা হয় বিজ্ঞপ্তি। এরপরেই আরো এক বড় খবর দিলেন রাজ‍্যের শিক্ষামন্ত্রী ব্রাত‍্য বসু।



আজ নবান্নে সাংবাদিক বৈঠক করেন শিক্ষামন্ত্রী ব্রাত‍্য বসু। আর সেই বৈঠকেই শিক্ষক নিয়োগে অতিরিক্ত ৫২৬১ শূন‍্যপদ সৃষ্টি করা হয়েছে বলে জানান তিনি। এদিন তিনি বলেন, ২০১৬ সালে যে পরীক্ষা নেওয়া হয়েছিল, তাতে প্যানেলের ফলে মেধাতালিকায় ক্ষতিগ্রস্ত হয়েছিলেন চাকরিপ্রার্থীরা। তাঁদের কথা মাথায় রেখে অতিরিক্ত পদ তৈরি করা হয়েছে। ২০১৬ সালের ৫ হাজার ২৬১ এসএসসি পদ বাড়ানো হয়েছে। শারীরশক্ষা এবং কর্মশিক্ষার চাকরিপ্রার্থীদের জন্যও তৈরি করা হয়েছে অতিরিক্ত পদ। কর্মশিক্ষার জন্য ৭৫০টি এবং শারীরশিক্ষার জন্য ৮৬০টি অতিরিক্ত পদ তৈরি করা হয়েছে। ব্রাত্য বলেন, “মুখ্যমন্ত্রী সবসময় সমস্যা সমাধানের চেষ্টা করেন।”



কর্ম এবং শারীরশিক্ষায় চাকরির দাবিতে দীর্ঘ দিন ধরে গাঁধীমূর্তির পাদদেশে বিক্ষোভ করে চলেছেন চাকরিপ্রার্থীরা। তাঁদের কথা ভেবেই এই সিদ্ধান্ত বলে জানান শিক্ষামন্ত্রী। আন্দোলন হোক বা না হোক, মানুষের যদি ন্যায্য দাবি থাকে, তা পূরণে মুখ্যমন্ত্রী সবসময়ই তৎপর বলে মন্তব্য করেন ব্রাত্য। সব শূন্যপদ বিবেচনা করে আগামী দিনে শিক্ষক এবং অশিক্ষক কর্মী পদে নিয়োগে চূড়ান্ত সিলমোহর পড়বে বলেও জানান তিনি। আরও পড়ুনঃ Love affair: প্রেম ফিরে পেতে প্রেমিকের বাড়িতে ধর্ণায় যুবতী, চাঞ্চল‍্য এলাকাজুড়ে