গ্রুপ স্বাস্থ্য বীমা 15 শতাংশ পর্যন্ত ব্যয়বহুল হতে পারে, অন্যান্য দেশের তুলনায় ভারতে প্রিমিয়াম বেশি হবে



Health Insurance



ক্রমাগত ক্রমবর্ধমান মুদ্রাস্ফীতির মধ্যে এই বছর গ্রুপ স্বাস্থ্য বীমার (Health Insurance) প্রিমিয়ামও 15% পর্যন্ত বৃদ্ধি পেতে পারে, এমটাই জানা যাচ্ছে। এশিয়ার অন্যান্য দেশের তুলনায় ভারতে এই বৃদ্ধি সবচেয়ে বেশি হবে। মার্সার মার্শ বেনিফিটস (এমএমবি) সমীক্ষায় বলা হয়েছে, এটি পরপর তৃতীয় বছর যে প্রিমিয়ামগুলি দ্বি-অঙ্কের বৃদ্ধি দেখতে পাবে। এই বৃদ্ধি স্বাভাবিক মূল্যস্ফীতির চেয়ে তিনগুণ বেশি। সমীক্ষায় অংশ নেওয়া 81% এশিয়ান বীমাকারী বলেছেন যে মহামারীটি 2021 সালে চিকিৎসা দাবি বাড়িয়েছে। স্বাস্থ্য বীমার  (Health Insurance) চাহিদাও বেড়েছে।





ভারতে, অসংক্রামক রোগের কারণে প্রতি বছর প্রায় 58 লাখ মানুষ মারা যায়। ক্যান্সার রোগীরা এই দাবিগুলির সর্বোচ্চ 55% করে। 43% দাবী সংবহনতন্ত্রের সাথে সম্পর্কিত রোগে আক্রান্ত রোগীদের দ্বারা করা হয়। দাবিতে করোনায় আক্রান্ত রোগীর অংশ ৩৬%।



এটি একটি কোম্পানির দ্বারা তার কর্মচারীকে প্রদান করা একটি সুবিধা, যা কর্মচারী এবং তার পরিবারের সদস্যদের চিকিৎসা কভারেজ প্রদান করে।

Health Insurance

কর্মচারীর বেতন থেকে প্রিমিয়াম প্রদান করা হয়। কর্মচারী যতদিন কোম্পানির সাথে যুক্ত থাকবেন ততদিন এই সুবিধা পাবেন।

এমএমবি এর এশিয়া আঞ্চলিক নেতা জন কোলার বলেছেন- "মহামারীর আগের তুলনায় চিকিৎসার খরচ বেড়েছে। দাবির সংখ্যাও বেড়েছে। এতে বীমা কোম্পানিগুলোর খরচ বেড়েছে। কোম্পানিগুলো এখন ভোক্তাদের ওপর কিছু বোঝা চাপানোর প্রস্তুতি নিচ্ছে।" (Health Insurance)