সূর্য নমস্কার কর্মসূচী দেশজুড়ে , অংশগ্রহণ করলেই মিলবে e-certificate Surya Namaskar

Surya Namaskar



আয়ুষ মন্ত্রক ১৪ জানুয়ারি মকর সংক্রান্তির দিন আন্তর্জাতিক সূর্য নমস্কার প্রদর্শনীর আয়োজন করেছে। মকর সংক্রান্তির দিন সূর্যের উত্তরায়ণ শুরু হয়। 

এই উপলক্ষ্যে  স্বাস্থ্য, সম্পদ ও আনন্দের জন্য প্রকৃতি মাতাকে তাঁর অবদানের জন্য স্মরণ করা হয়। এই কর্মসূচির অঙ্গ হিসেবে সূর্য নমস্কার করা হবে।  

বিশ্বে সূর্যই হলো শক্তির মূল উৎস। আমাদের খাদ্য শৃঙ্খলে এর গুরুত্ব অসীম। পাশাপাশি মানুষের মন ও শরীরকে সূর্য শক্তি যোগায়। সূর্য নমস্কারের মধ্য দিয়ে রোগ প্রতিরোধ ক্ষমতা বৃদ্ধি পায়, বর্তমান মহামারীর সময়কালে যা অত্যন্ত গুরুত্বপূর্ণ। সূর্যের আলোতে মানব শরীরে ভিটামিন-ডি তৈরি হয়।

সর্বজনীন সূর্য নমস্কার কর্মসূচির মধ্য দিয়ে জলবায়ু পরিবর্তন ও উষ্ণায়নের মতো সমস্যাগুলি সম্পর্কে সকলকে সচেতন করে তোলা হবে। দৈনন্দিন জীবনে পরিবেশ বান্ধব জ্বালানী হিসেবে সৌরশক্তির ব্যবহার কার্বন নিঃসরণ হ্রাস করবে যা পৃথিবীর পক্ষে মঙ্গলজনক। 

এই অনুষ্ঠানে  সংস্কৃতি ও আধ্যাত্মিক ঐতিহ্যে মকর সংক্রান্ত্রির গুরুত্বের কথা তুলে ধরা হবে বলে আয়ুষ মন্ত্রকের তরফে জানানো হয়েছে। দেহ ও মনের সঙ্গে সমন্বয় গড়ে তুলতে সূর্য নমস্কার গুরুত্বপূর্ণ। এখানে ১২টি ধাপে ৮টি আসন করা হয়। এই কর্মসূচিতে নাম নথিভুক্তিকরণের জন্য নিচের যেকোন একটি লিঙ্কে ক্লিক করুন;

এই কর্মসূচিতে অংশগ্রহণকারীদের জন্য থাকবে e-certificate, যেখানে স্বাক্ষর করবেন রামদেব।



একটি মন্তব্য পোস্ট করুন

7 মন্তব্যসমূহ

thanks